নতুন প্রকাশিতঃ

কক্সবাজার মুখী পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে: নিহত ১, আহত ৬

কক্সবাজার মুখী পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে: নিহত ১, আহত ৬

মোঃ ইউসুফ রুবেল কক্সবাজার জেলা প্রতিনিধিঃ লোহাগাড়া উপজেলার আধুনগরে কক্সবাজারমুখী পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ড্রাইভার নিহত হয়েছেন। এ ঘটনায় ৬ জন যাত্রী আহত হওয়ার হওয়ার সংবাদ পাওয়া গেছে। নিহত ড্রাইভারের পরিচয় যানা যায়নি।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আধুনগর বাস স্টেশন এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ ঘটনাটি ঘটে। আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।আহতরা হলেন, নোয়াখালীর শাহাদাত (২২), গাজীপুরের চন্দ্র গাজী এলাকার বেলাল (২৮) একই এলাকার রাজীব (২১), মেহেদী হাসান (২০), রবিউল হাসান (৪০), এইচ এম হাবিব (২৫)। তারা সবাই পিকনিক বাসের যাত্রী

ঘটনাস্থল পরিদর্শনে জানা যায়, ঢাকার গাজীপুরের চন্দ্র গাজী এলাকা থেকে কক্সবাজার ভ্রমণে যাচ্ছিলেন। ঘটনাস্থলে সেন্টমার্টিন পরিবহনের বাস (ঢাকা মেট্রো-ব ১৫-৩৯৫৫)টি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে বাসের সামনের অংশ ধুমড়ে মুচড়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা সদরের একটি বেসরকারি হাসপাতালে প্রেরণ করেন। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে বাসে আটকে থাকা ড্রাইভারকে প্রায় ঘন্টা খানেক চেষ্টায় আহতবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। আহতবস্থায় উদ্ধার করে উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথিমক চিকিৎসা শেষে জ্ঞান না থাকায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে মারা যান তিনি।

ঘটনার খবর পেয়ে লোহাগাড়া থানা পুলিশ এসআই পার্থ সারথী হাওলাদার, দোহাজারী হাইওয়ে থানার এসআই জাহাঙ্গীর আলম ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জুলহাস উদ্দিন ও লিডার রহমত উল্লাহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

আহতদের উদ্ধার কাজে সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জুলহাস উদ্দিন ও লিডার রহমত উল্লাহ উদ্ধার কাজে নেতৃত্বে প্রায় ঘন্টা ব্যাপী উদ্ধার তৎপরতায় দুমড়ে মুছড়ে যাওয়া গাড়ি থেকে ড্রাইভারকে আহতবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার জুলহাস উদ্দিন বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুর্ঘটনায় কবলিত বাসে আটকে থাকা ড্রাইভারকে প্রায় ঘন্টা খানেক চেষ্টার মাধ্যমে আহতবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করি।

দোহাজারি হাইওয়ে থানার এসআই জাহাঙ্গীর আলম বলেন, ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়। দুর্ঘটনায় কবলিত বাসটি উদ্ধার করে হাইওয়ে থানা হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় মামলা রুজুর প্রক্রিয়াধীন বলেও জানান তিনি

No comments

-->