শিরোনামঃ

কক্সবাজার সদর হাসপাতালে এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে

 কক্সবাজার সদর হাসপাতালে এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে

মোঃ ইউসুফ রুবেল কক্সবাজার জেলা প্রতিনিধিঃ এক ঘন্টা পর  কক্সবাজার সদর হাসপাতালে আগুন নিয়ন্ত্রণে কক্সবাজার জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। খবর পেয়ে প্রায় আধা ঘন্টার মধ্যেই কক্সবাজার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট  আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তবে হাসপাতালের সব রোগীকে বের করে আনতে হয়েছে। হাসপাতালের নিচতলার একটি পরিত্যক্ত স্টোররুম থেকে আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় বেশ কিছু মালামাল পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। 

হাসপাতালে থাকা রোগী ও তাদের স্বজনরা আগুন লাগার খবরে আতঙ্কিত হয়ে দিকবেদিক ছোটাছুটি শুরু করেন। অনেকেই চিকিৎসাধীন অবস্থাতেই ভয়ে হাসপাতাল ছেড়ে চলে গেছেন। 

আগুন নিয়ন্ত্রণের পরপরই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, আগুন বাড়ার আগেই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। কেউ হতাহত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক জানা যাচ্ছে না।

কক্সবাজার ফায়ার সার্ভিসের দায়িত্বপালনকারী উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, নিচতলা ও দ্বিতীয় তলা আগুন ছড়িয়ে পড়ে। তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। নিচতলার স্টোর কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেলেও কোথা থেকে আগুন লেগেছে জানা যায়নি।

তিনি আরও বলেন, হাসপাতালটিতে পানির উৎস না থাকায় আগুন নেভাতে শুরুতে সমস্যা হয়। এরপর দূরের একটি পুকুর থেকে প্রথমে পানি আনা হয়, পরে নিজেদের পানিবাহী গাড়ির সাহায্যে আগুন নেভাতে সক্ষম হয়েছেন তারা। তিনি জানান, তাদের পানিবাহী গাড়িগুলো ১১ হাজার ও ৬ হাজার লিটার পানি ধারণ করতে পারে, ফলে আর কোনও সমস্যা হয়নি। 

আগুনের বিষয়ে তিনি বলেন, কক্সবাজার সদর হাসপাতালের নিচতলার পরিত্যক্ত স্টোররুমে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে এর কারণ এখনও জানা যায়নি। আগুন নেভানো সম্ভব হলেও ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব নয়। পরবর্তীতে প্রতিবেদন আকারে এর তথ্য প্রকাশ করা হবে।

No comments

-->