শিরোনামঃ

উপজেলা পরিষদকে কার্যকর করার দাবিতে সম্মেলন

উপজেলা পরিষদকে কার্যকর করার দাবিতে সম্মেলন

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ, স্টাফ রিপোর্টারঃ উপজেলা পরিষদকে কার্যকর করার দাবিতে নীলফামারীতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা।আজ রবিবার(১৭ জানুয়ারী) দুপুরে ডায়াবেটিক সমিতির সম্মেলন কক্ষে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন জেলা শাখার আয়োজনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তুলে ধরা হয়, জনগণের ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েও আমরা প্রশাসনিক ও সামাজিকভাবে মর্যাদাহীন, কর্মহীন। সাংবিধান লঙ্ঘন করে উপজেলা পরিষদকে পরিচালিত করা হচ্ছে আমলাতান্ত্রিক ভাবে। প্রজাতন্ত্রের মালিক জনগণ, তাদের নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে নিশ্চিত হবে জবাবদিহিতা ও সুশাসন। আর সেটির সহায়ক শক্তি হবেন সরকারের বিভিন্ন স্থরের কর্মকর্তারা। কিন্তু কতিপয় প্রশাসনিক কর্তকর্তা মুক্তিযুদ্ধের চেতনাকে পাশ কাটিয়ে জনপ্রতিনিধিত্বহীন প্রশাসন প্রতিষ্ঠার ষড়যন্ত্রে লিপ্ত। আমরা এর তীব্র প্রতিবাদ জানিয়ে উপজেলা পরিষদকে কার্যকর করার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ।এসময় বক্তৃতা দেন জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, কিশোরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. আবুল কালাম বারী পাইলট, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী ও শান্তনা চক্রবর্তী, ডোমার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক ও বেগম রওশন কানিজ, ডিমলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিরেন চন্দ্র রায় ও আয়েশা সিদ্দিকা, জলঢাকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম পাশা এলিচ ও মনোয়ারা বেগম, সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু।

No comments

-->