শিরোনামঃ

ভারতের রাজপথে,জাতীয় কংগ্রেস নেতা,ও সংসদ শ্রী রাহুল গান্ধী

ভারতের রাজপথে,জাতীয় কংগ্রেস নেতা,ও সংসদ শ্রী রাহুল গান্ধীমনোয়ার ইমাম,ভারত প্রতিনিধি =ভারত এর প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী কৃষক দের ঘরে চোর ঢুকিয়ে দিয়েছে। এমন কথা বললেন ভারত এর জাতীয় কংগ্রেস নেতা ও সংসদ শ্রী রাহুল গান্ধী। গতকাল সংনসদ অধিবেশন শুরু তে ভারত এর কৃষক শ্রমিক বিল প্রত্যাহার দাবিতে সংসদে বলতে গেলে বাঁধা পান। তখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভার সদস্যদের ও বিজেপি সংসদ এর সামনে বিক্ষোভ দেখাতে থাকেন।

 সেই সঙ্গে ভারত এর লোকসভার বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর নেতৃত্বে ভারতের জাতীয় কংগ্রেস সংসদ সদস্য রা প্রতিবাদ জানাতে থাকেন।শেষে লোকসভার অধ্যক্ষ এর সামনে নেমে আসেন এবং মুহু মুহু স্লোগান দিতে থাকে কৃষক বিরোধী বিলের বিরোধিতায়। তাদের দাবি অবিলম্বে এই কালা কৃষক বিল দেশ থেকে প্রত্যাহার করতে হবে।এই বিলের ফলে পুঁজিপতিদের হাতের মুঠোয় দেশের কৃষি সম্পদ চলে যাবে। এবং কৃষক দের কোন উন্নতি হবে না। পুঁজিবাদি দালাল রা কৃষক দের উপর রাজ করবে।

এর ফলে আম্বানি ও তার সহযোগী শিল্পপতি রা লাভবান হবে।তাই অবিলম্বে এই কৃষক বিরোধী বিল প্রত্যাহার করতে হবে ভারত থেকে। নতুবা আগামী দিনে বৃহত্তম আন্দোলন গড়ে তুলতে দিদ্ধা করবে না ভারত এর জাতীয় কংগ্রেস।আজ ও ভারতের বিভিন্ন যায়গায় থেকে হাজার হাজার কৃষক শ্রমিক জনতা ঐক্যবদ্ধ হয়ে দিল্লির রাজপথে ধর্নায় বসেছে।একই সঙ্গে চলছে সংসদ এর উভয় কক্ষের অধিবেশন। তবে বিরোধী দলের চাপে কতটা সংসদ এর কাজ হবে সেটাই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।।

No comments

-->