শিরোনামঃ

ঠাসক রোভার স্কাউট দলের ইতিহাসে প্রথম ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন।

ঠাসক রোভার স্কাউট দলের ইতিহাসে প্রথম ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন। 

মোঃসোহেল রানা,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ মানবকল্যানের উদ্দেশ্যে ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রান সামগ্রী সংগ্রহ ও বিতরন ইত্যাদি কাজে আত্বনিবেদনের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ স্কাউটস থেকে প্রদান করা হয় ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড। গত ৪রা জানুয়ারি ২০২১ বাংলাদেশ স্কাউটস এর "ন্যাশনাল সার্ভিস এওয়ার্ড-১৯" এর অর্জনকারীদের নামের তালিকা প্রকাশ হয়। 

প্রকাশিত তালিকায় দেখা যায়, ঠাকুরগাঁও সরকারি কলেজ রোভার স্কাউট দলের ২জন রোভার স্কাউট "ন্যাশনাল সার্ভিস এওয়ার্ড-১৯" অর্জন করেছে। ঠাকুরগাঁও সরকারি কলেজ রোভার স্কাউট দল প্রতিষ্ঠার পর থেকে সেই দলে কোনো এওয়ার্ড অর্জিত হয়নি। দল প্রতিষ্ঠার পর এই প্রথম এওয়ার্ড প্রবেশের সূচনা ঘটলো। 

এওয়ার্ড অর্জনকারী ২জন রোভার স্কাউট হলেন,

১। রোভার স্কাউট মো.আফরোজ আহম্মেদ।

২। রোভার স্কাউট মো.সোহরাব হোসেন।

রোভার স্কাউট আফরোজ আহম্মেদ তার অনুভূতি প্রকাশ করে বলেন,"এওয়ার্ড অর্জন করে অনেক ভালো লাগছে।এওয়ার্ড প্রাপ্তের মাধ্যমে আমার মানব সেবায় কাজ করার গতি আরো বৃদ্ধি পাবে"।

রোভার স্কাউট সোহরাব বলেন,"এ এওয়ার্ড অর্জন শুধু আমার একার নয়,এই এওয়ার্ড পুরো দলের,পুরো জেলার।কেননা জেলায় আজ পর্যন্ত কোনো রোভার এওয়ার্ড অর্জন করেনি। এওয়ার্ড অর্জনের মাধ্যমে যে অনুপ্রেরণা পাচ্ছি তা আমাদের প্রেসিডেন্ট রোভার স্কাউট অর্জনের দিকে ধাবিত করছে"।

উল্লেখ্য, বাংলাদেশ স্কাউটস থেকে এবারে ন্যাশনাল সার্ভিস এওয়ার্ড-১৯ পেয়েছে ৩২১জন।

No comments

-->