শিরোনামঃ

সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারী

সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারী

নুরুজ্জামান সরকার,জেলা প্রতিনিধি (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুর পৌরসভার স্থগিত হওয়া নির্বাচনের পুনরায় তফসিল ঘোষনা করা হয়েছে। নতুন তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী সৈয়দপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। বিষয়টি মঙ্গলবার(২৬ জানুয়ারি)বিকেলে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা ফজলুল করিম। তিনি জানান গতকাল সোমবার (২৫ জানুয়ারি) নির্বাচন কমিশন নতুন ভাবে পুনরায় তফসিল ঘোষনা করেছে।

জানা গেছে, দ্বিতীয় ধাপে গত ১৬ জানুয়ারী সৈয়দপুর পৌরসভার ভোট গ্রহনের দিন ছিল। সে হিসাবে গত বছরের ২ ডিসেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করে। ওই সময় সকল প্রকার কার্যক্রম শেষে ৫ জন মেয়র প্রার্থী ও ১৫ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৮ জন এবং সংরক্ষিত ৫টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছিল।কিন্তু ভোটগ্রহনের ঠিক দুইদিন আগে ১৪ জানুয়ারী করোনা আক্রান্ত হয়ে সৈয়দপুর পৌরসভার মেয়র ও প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার মৃত্যু বরন করেন। তার মৃত্যুতে নির্বাচন কমিশনের পক্ষে একটি প্রজ্ঞাপন জারি করে সৈয়দপুর পৌরসভার সকল পদের নির্বাচনের ভোটগ্রহন স্থগিত করা হয়েছিল। এর আগে গত ১ জানুয়ারী ১২ নম্বর ওয়ার্ডের আরেক কাউন্সিলার পদের প্রতিদ্বন্দি প্রার্থী সুলতান খান ওরফে ঢেনু নামের একজন প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী মারা যান। তখন শুধুমাত্র ওই ওয়ার্ডের ভোটগ্রহন স্থগিত করা হয়েছিল।

সৈয়দপুর পৌরসভার স্থগিত হওয়া   নির্বাচনে নতুন তফসিল অনুযায়ী আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন জমা, ৪ ফেব্রুয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহাররের শেষ দিন ১১ ফেব্রুয়ারি এবং প্রতিক বরাদ্দ হবে ১২ তারিখ ও আগামী ২৮ ফেব্রুয়ারী পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

 উল্লেখ্য যে, পুনরায় নতুন করে ঘোষিত তফসিলের তারিখে সব পদে ভোট নেওয়া হবে। এর আগে অন্যান্য মেয়র বা ওয়ার্ডে যাঁরা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না।

No comments

-->