শিরোনামঃ

নীলফামারীর পৌর মাঠে বিনামূল্যে কাপরের হাট

নীলফামারীর পৌর মাঠে বিনামূল্যে কাপরের হাট

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ, স্টাফ রিপোর্টারঃ একদিকে করোনা ভাইরাস, অন্যদিকে শীত। গত কয়েকদিনে ঘন কুয়াশা আর মাঝারী শৈত্যপ্রবাহে কাবু নিম্নবিত্ত জনসাধারণ মানুষ। কাঁপছে নীলফামারী। পড়েছে তীব্র শীত। শীতের কারণে অনেকটাই সমস্যায় পড়তে হচ্ছে কর্মজীবীদের। এ শীত থেকে বাঁচতে তাই তারা ছুটছেন গরম কাপড়ের খোঁজে। কিন্তু আয় না থাকায় শুধু নিজের না ছোট শিশুদেরও শীতের কাপড় কিনতেও সাহস পাচ্ছেন না তারা।নীলফামারী জেলা শহরের পৌর মাঠে রয়েছে পুরানো গরম কাপড়ের বাজার। কম দামে সোয়েটার জ্যাকেট খুঁজতে এসে বিন্যামূল্যে পেয়ে গেল শতশতজন দরিদ্রজনরা।

আজ শনিবার(১৬ জানুয়ারী) সকাল ১০ থেকে বিকাল ৫ টা পর্যন্ত বড় মাঠে বসেছে অস্বচ্ছল মানুষদের জন্য শীতবস্ত্রের বিনামূল্যের দোকান।

শীত নিবারনের জন্য যার যেটি প্রয়োজন সেটি নিয়ে যাচ্ছেন তারা।নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ’এর পৃষ্ঠপোষকতায় এবং সেইফ ফাউন্ডেশন উদ্যোগে “মানুষ মানুষের জন্য” এই শ্লোগান নিয়ে প্রচন্ড শীতে অস্বচ্ছল মানুষদের জন্য শীতবস্ত্রের বিনামূল্যের দোকান স্থাপন করা হয়েছে সেখানে।গরম কাপড় বিনামূল্যে পছন্দ মতো বিতরনের স্থানে দেখা যায় সেইফ ফাউন্ডেশসের সদস্যরা দরিদ্রদের পছন্দ মতো গরম কাপড় বেছে নিতে সহায়তা করছে।

সেইফ ফাউন্ডেশনের প্রদান সম্বনয়কারী রাসেল আমিন স্বপন জানান, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ’এর পৃষ্ঠপোষকতায় আমরা বিনামূল্যে শীতের সোয়েটার জ্যাকেট বিতরন করছি। যাদের গরম কাপড় কেনার সামর্থ্য নেই আমরা বয়স্কো থেকে নারী পুরুষ শিশুদের পছন্দমতো তাদের বিনামূল্যে তা প্রদান করছি। এই কর্মসুচি শীতজুড়েই চলবে।দেখা যায় অনেক রিক্সা চালক, খেটে খাওয়া দিন মজুরের পরিবারগুলো বিনামূল্যে গরম কাপড় পেতে ছুটে আসে।

উল্লেখ যে, গত বছরের মার্চ মাস থেকে “মানুষ মানুষের জন্য” শ্লোগান নিয়ে কাজ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠন সেইফ ফাউন্ডেশন। বিভিন্ন দাতাদের সহযোগীতায় করোনার সময় থেকে নিম্ন আয়ের মানুষদের বিনামূল্যে ত্রান সামগ্রী, রমজান মাসে ইফতার, ঈদ ও পূজার সময় খাদ্য সামগ্রী, অসচ্ছল মানুষ ও শিশুদের জন্য নতুন জামা বিতরণ করেছেন তারা।

No comments

-->