নতুন প্রকাশিতঃ

বগুড়ার শিবগঞ্জ পৌর নির্বাচনে নৌকার প্রচারে গণজোয়ার

 বগুড়ার শিবগঞ্জ পৌর নির্বাচনে নৌকার প্রচারে গণজোয়ার


উৎপল মোহন্ত শিবগঞ্জ বগুড়া প্রতিনিধিঃ


বগুড়ার শিবগঞ্জ পৌরসভা নির্বাচন তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। পৌরসভার সবত্র ছেয়ে গেছে পোস্টার ব্যনারে। মোড়ে মোড়ে চলছে আলাপ আলোচনা, আর চায়ের দোকানে গল্প গুজবের ঝড়।  


বাংলাদেশ  আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বর্তমান পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক বিগত পাঁচ বছরে জয় করে নিয়েছে পৌরবাসীর মন। উন্নয়নের জোয়ারে ভাসছে পৌরসভা। আর পুনরায় নৌকা মার্কা পাওয়ায়  উপজেলার নেতা কর্মী সহ ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীরাও খুশি। 


আর তাই আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব লীগ, স্বেচ্ছা সেবক লীগ, ছাত্র লীগ, রিক্সা-ভ্যান শ্রমিক, সিএনজি শ্রমিক এলাকার আবাল বৃদ্ধ, মা-বোন সহ মসজিদের ইমাম-মোয়াজ্জেম দলমত নির্বিশেষে সবাই বিজয় ছিনিয়ে আনতে ছুটছেন বাড়ি বাড়ি। পাড়া মহল্লা,ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে চলছে গণসংযোগ। তারা সবার কাছে পৌঁছে দিচ্ছেন শেখ হাসিনার সালাম নিন নৌকা মার্কায় ভোট দিন।


শিবগঞ্জ পৌরসভার মানচিত্রে যেন উন্নয়নের রংতুলি লেপন করেছেন  মেয়র তৌহিদুর রাহমান মানিক! 

এক বাক্যে বলতে হবে সফল মেয়র তিনি।     

কর্ম আর কর্মফল গননা করলে তার দুটোই হবে অনুকূল, বিচক্ষণ রাজনীতিবিদ,সাংবাদিকতা জীবনেও ছিলেন নির্ভীক কলম সৈনিক। 


এরই ধারাবাহিকতাই জনগণের ভালবাসা এবং বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের প্রচার-প্রচারণায় গণ জোয়ারে পরিণত হয়েছে নৌকা মার্কা। সকাল-বিকাল, দিন-রাত ও গভীর শীত উপেক্ষা করে মানিক ভাই তথা নৌকা মার্কার প্রচারে সরগরম পৌরসভার ওয়ার্ড,মহল্লা গুলো।


পৌর সভার বিভিন্ন ওয়ার্ড, মহল্লা ঘুড়ে দেখা যায়, তৌহিদুর রহমান মানিক পূর্বের নির্বাচনের প্রতিশ্রুতি পূরণ করায় জণগণের কাছে তার গ্রহণ যোগ্যতা, জনপ্রিয়তা ও ভালোবাসা অন্যান্য প্রার্থীদের চেয়ে অতুলনীয়। 


এ যেন ঠিক একতরফা প্রচার!!

সরব নৌকার প্রার্থী, ধানের শীষের প্রার্থী নীরব পোস্টার, মাইকিং, গণসংযোগ, ফেসবুক, পথসভা, উঠান বৈঠকসহ সব ক্ষেত্রে নৌকার প্রচার চোখে পড়ার মতো। এর তুলনায় ধানের শীষের প্রকাশ্য প্রচার তো দূরের কথা, গণসংযোগেরও দেখা মেলেনি। সব মিলিয়ে বগুড়ার শিবগঞ্জ পৌর নির্বাচনে প্রচার-প্রচারণায় কার্যত একতরফা ভাব লক্ষ করা যাচ্ছে। আগামী ৩০ জানুয়ারী শনিবার এখানে ভোট।


নির্বাচন অফিস সূত্রে জানা যায়,  এই পৌরসভার মোট ভোটার রয়েছে ১৮ হাজার ২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৮৭৭ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ১২৫ জন। এই পৌরসভায় ওয়ার্ড সংখ্যা ৯টি এবং কেন্দ্র রয়েছে ১১ টি।

No comments

-->