শিরোনামঃ

আড়ানী পৌর নির্বাচনে মেয়র পদে ত্রিমুখী লড়াই!

আড়ানী পৌর নির্বাচনে মেয়র পদে ত্রিমুখী লড়াই! 

সাজ্জাদ মাহামুদ সুইট, বাঘা প্রতিনিধি, রাজশাহীঃ আগামী ১৬ জানুয়ারি  অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহীর আড়ানী পৌরসভার নির্বাচন। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও পাড়া-মহল্লায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে। মাইকিং, গণসংযোগে মুখরিত পুরো পৌর এলাকা। আড়ানী  পৌরসভার সবখানে বইছে নির্বাচনী হাওয়া। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান শাহীদ,  বিএনপির প্রার্থী তোজাম্মেল হোক, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলী কে হাসবেন শেষ হাসি  তা বলা যাচ্ছে না এখনই।এবারের নির্বাচন সম্পূর্ণ ব্যতিক্রম। এবার ভোটের মাঠে শক্তিশালী বিদ্রোহী প্রার্থী থাকায় মেয়র পদে বড় দুই দলের প্রার্থী ও বর্তমান মেয়রের মাঝে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন পৌরবাসী।

আসন্ন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন শহীদুজ্জামান শাহীদ । দলটি থেকে বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান মেয়র মুক্তার আলী , তার প্রতীক নারিকেল গাছ । বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে তোজাম্মেল হোক ভোট করছেন ।এছাড়াও ৯ টি ওয়ার্ডে ২৯ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করছেন।

আড়ানী পৌরসভার নির্বাচনে ১৩ হাজার ৮৮৪ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৮৭৮ এবং নারী ৭হাজার ১০৬জন। আড়ানী পৌরসভায় নয়টি ওয়ার্ডে ৯টি ভোটকেন্দ্রে বুথ ৪৬টি। আগামী ১৬ই জানুয়ারী ২০২১ ইভিএমের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাযায়, প্রথম বারের মতো আড়ানী পৌরসভায় ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।প্রশাসন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কঠোর অবস্থানে থাকবে।

No comments

-->