নতুন প্রকাশিতঃ

লৌহজংয়ে একমাত্র সরকারি স্কুলে ভর্তি কোঠা বৃদ্ধির দাবিতে মানববন্ধন

 লৌহজংয়ে একমাত্র সরকারি স্কুলে ভর্তি কোঠা বৃদ্ধির দাবিতে মানববন্ধন


 শেখ মো.সোহেল রানা মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধঃমুন্সীগঞ্জের লৌহজং উপজেলার একমাত্র সরকারি হলদিয়া উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি কোঠা বৃদ্ধির দাবিতে মানববন্ধন হয়েছে। বুধবার উপজেলার হলদিয়া বাজারে সকাল ১১ টায় ভর্তিচ্ছু শিক্ষার্থী, অভিভাবক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়। 

   গত বৃহস্পতিবার বিদ্যালয়টির ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা লটারির মাধ্যমে হওয়ায় অনেক মেধাবী শিক্ষার্থী বাদ পড়েছে। কাছাকাছি কোনো উচ্চ বিদ্যালয় না থাকায় বিপাকে পড়েছেন বাদ পড়া শিক্ষার্থী-অভিভাবকেরা। আর এ কারণে তারা মানববন্ধন করছেন বলে উল্লেখ করেন। বক্তারা বর্তমানে দুটি শাখার সাথে আরও একটি শাখা চালু করে মেধাবী শিক্ষার্থীদের ভর্তি করার দাবি জানান।  হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, গত বছর ষষ্ঠ শ্রেণিতে দুই শাখায় ১২০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছিল। কিন্তু এ বছর ২৬৫ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে ১১০ জন লটারির মাধ্যমে ভর্তির সুযোগ পায়। এতে অনেক মেধাবী শিক্ষার্থী বাদ পড়ে গেছে। ফলে অনেক শিক্ষার্থী ঝরে পড়ার আশঙ্কা রয়েছে। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের জন্য দূরবর্তী বিদ্যালয়ে গিয়ে লেখাপড়া করাটা দুরূহ হয়ে পড়বে বলে তিনি উল্লেখ করেন।

  গত ১৮ জানুয়ারি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে লটারির মাধ্যমে ভর্তি পরীক্ষা হওয়ায় অনেক মেধাবী শিক্ষার্থীর বঞ্চিত হওয়ার বিষয়টি আলোচিত হয়।   হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা খোরশেদ আলমের সঞ্চালনায় মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিএম শোয়েব, হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হক, হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম খান, সহ-সভাপতি মাহবুব তালুকদার, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ওমর ফারুক রাজিব প্রমুখ।

No comments

-->