নতুন প্রকাশিতঃ

কুমারখালী বাসীর দৃষ্টি কাড়ছে কুমারখালী পৌর পার্ক ও বিনোদন কেন্দ্র "হোক কলরব "

কুমারখালী বাসীর দৃষ্টি কাড়ছে কুমারখালী পৌর পার্ক ও বিনোদন কেন্দ্র "হোক কলরব " 

কুমারখালি প্রতিনিধিঃ সংস্কৃতির নগর নামে পরিচিত কুষ্টিয়া। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কুঠিবাড়ি, মরমী দার্শনিক ফকির লালন শাহ মাজার, বাংলার অন্যতম সাহিত্যিক মীর মোশারফ হোসেনের বাস্তভিটা, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা বিপ্লবী বাঘাযতীনের স্মৃতি, কাজী মিয়াজান সহ অসংখ্য গুণীজনের বসবাস থাকাই বিখ্যাত হয়ে আছে এই কুষ্টিয়া। আর তাই প্রতিবছরই এলাকাবাসী সহ অনেকে যায় এসকল স্থান দেখতে। এরই মধ্যে হঠাৎ এলাকাবাসীর নজর কেড়েছে কুষ্টিয়ার কুমারখালী পৌর পার্ক ও বিনোদন কেন্দ্র "হোক কলরব"।

দৃষ্টিনন্দন এই পার্কটি কুমারখালী পৌরসভার ৪ নং ওয়ার্ড এ কালী মন্দিরের পাশে অবস্থিত। 

পার্কটি ঢুকতেই চোখে পড়বে একটি সৌন্দর্যপূর্ণ গেট। সেইসাথে ভেতরে ঢুকলেই বাউন্ডারি ঘেরা, এরিয়া জুড়ে চোখে পড়বে ট্রেন, হ্যানিস্রুইং, এ্যাকুরিয়াম দৃষ্টিনন্দন পুকুরের মাঝে বিভিন্ন রকমের মাছ, নৌকা, স্প্রীট বোর্ড। এছাড়াও পার্কের ভেতরে বিয়ে, সুন্নতে খাৎনা, জন্মদিন সহ নানা অনুষ্ঠানের ব্যবস্থা,বিভিন্ন অফিসের সেমিনারের জন্য উন্নত মানের খাবার যেমন: চিকেন ফ্রাই, রাইচ এন্ড চিকেন বোল,চিকেন চাওমিন, ছোলা বাটোরা, সেট মেনু-১ (ফ্রাইড রাইচ,চিকেন ফ্রাই ও ভেজিটেবল)সহ অন্যান্য খাবার । এছাড়াও রয়েছে বিভিন্ন ড্রিংকস আইটেম যেমন - কোল্ড কফি, হট কফি, কফি লাচ্ছি, লাচ্ছি, গ্রীণ ম্যাংগো জুস, লেমন শরবত সহ ইত্যাদি। সরোজমিনে দর্শনার্থীদের সাথে কথা হলে তারা জানান, পরিবারের সদস্যদের নিয়ে পার্কে ঘুরতে এসেছি, রেস্টুরেন্ট এর ভেতরের স্বতঃস্ফূর্ত ব্যবস্থা এবং পার্কের কর্মীদের সাবলীল ব্যবহার সত্যিই আমাদের মুগ্ধ করেছে।

কুমারখালী বাসীর ধারণা, দৃষ্টিনন্দন এই পার্কটি শুধু কুমারখালী পৌরসভার মধ্যে নয় সারা কুষ্টিয়া জেলার  মধ্যে একটি অন্যতম পর্যটন কেন্দ্র বলে স্থান দখল করবে।

No comments

-->