নতুন প্রকাশিতঃ

বগুড়ার সারিয়াকান্দি পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা জমে উঠেছে

বগুড়ার সারিয়াকান্দি পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা জমে উঠেছে 

উৎপল কুমার, বগুড়া জেলা প্রতিনিধিঃ নির্বাচন কমিশন অফিসের তথ্য অনুযায়ী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে সারাদেশের ন্যায় বগুড়া জেলার ৩ টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।এগুলোর মধ্য একটি হচ্ছে সারিয়াকান্দি পৌরসভা। বাঙালি ও যমুনা নদীর মাঝখানে যে শহরটি গড়ে উঠেছে সেই শহরকে কেন্দ্র করেই গড়ে উঠেছে সারিয়াকান্দি পৌরসভা। ১৯৯৯ সালে প্রয়াত সাংসদ  আব্দুল মান্নানের প্রচেষ্টায় এই পৌরসভা প্রতিষ্ঠিত হয়।

নির্বাচনের সময় ঘনিয়ে আসায়, বইছে শীতের মধ্যেও নির্বাচনী গরম হাওয়া। করোনা আর শীতকে উপেক্ষা করে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মাঠে প্রচার-প্রচারণায় খুব ব্যস্ত সময় পার করছেন দিনরাত। ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন এবং দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। শহর-বন্দর,গ্রামের অলিগলি ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টার-ব্যানারে। লিফলেট এবং মাইকিং ছাড়াও চলছে সোশ্যাল মিডিয়াতে নির্বাচনী আলাপ-আলোচনা ও প্রচারণা, প্রতিটি বন্দর, পাড়া-মহল্লায় ও চায়ের দোকান গুলো সহ সর্বত্র। 

অনুষ্ঠিতব্য সারিয়াকান্দি পৌর নির্বাচনে মেয়র পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটারদের সাথে কথা বললে জানা যায়, হাড্ডাহাড্ডি লড়াই ও ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা, ধানের শীষ এবং নারিকেল গাছ প্রতীক নিয়ে মাঠে নামা তিনজন হেভিওয়েট প্রতিদ্বন্দ্বীর মাঝে। এছাড়াও ৯টি কাউন্সিলর পদে ৩১ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারিয়াকান্দি পৌর নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান মতি, সাবেক মেয়র টিপু সুলতানের সহধর্মিণী বিএনপি থেকে সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবিনা ইয়াসমিন বেবী।নারিকেল গাছ প্রতীক নিয়ে মাঠে নেমেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর শাহী সুমন এবং জগ প্রতীকের বীর মুক্তিযোদ্ধা  আলী আজগর ।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, সারিয়াকান্দি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৪৮৮ জন। তারমধ্যে পুরুষ ৬৯ হাজার ৩৮৩, মহিলা ৭৬ হাজার ১০৫ জন। এখানে ওয়ার্ড সংখ্যা ৯টি, কেন্দ্র সংখ্যা ৯ টি, তার মধ্যে ঝুঁকিপূর্ন রয়েছে কয়েকটি ভোট কেন্দ্র। উল্লেখ্য যে সকাল থেকে বিকেল প্রর্যন্ত বিরতীহিন ভাবে ইভিএম এ ভোট গ্রহণ হবে।


No comments

-->