নতুন প্রকাশিতঃ

বীরগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় দুই সাংবাদিক সহ ৮জন আদালতে জামিন

বীরগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় দুই সাংবাদিক সহ ৮জন আদালতে জামিন

রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের ধর্ষক খালেক চেয়ারম্যান রশিদা নামের এক রিক্সা চালকের স্ত্রীকে ত্রাণ দেওয়ার প্রলোভনে তার বাড়ীতে ডেকে নিয়ে ধর্ষন করে তাড়িয়ে দেয়। 

উক্ত ঘটনায় রশিদা খাতুন বাদী হয়ে দিনাজপুর পুলিশ সুপারের কাছে অভিযোগ করেও থানায় মামলা করতে ব্যার্থ হয়। পরবর্তীতে বাদিনী সংবাদ প্রকাশের জন্য প্রেসক্লাবে গিয়ে কান্নাকাটি করলো,বাধ্য হয়ে সাংবাদিক মহল পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদটি প্রকাশ  করেন। 

এরই সূত্র মতে প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক করতোয়া পত্রিকার সাংবাদিক আবেদ আলী,যুগ্ন সাধারন সম্পাদক ডেইলি অবজারভার পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃ মোশাররফ হোসেন,আওয়ামী লীগ নেতা মোঃ শাহিনুর ইসলাম,মোঃ আফসার আলী,মোঃ মুকিত পারভেজ,মোঃ সিদ্দিক হোসেন,মোঃ হাফিজুল ইসলাম,মোঃ সাইফুল ইসলাম সহ ৮জন অভিযুক্ত হন। কিন্তু (দিনাজপুর জেলা জজ ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত) নিম্ম আদালতে জামিনে লাভ করেন। করোনা ভাইরাস পার্দুভাবের আগে ও পরে ১৫ মাস ধরে প্রতিটি ধার্য তারিখে অভিযুক্তরা আদালতে হাজির ছিলেন। 

গত ১১ই (নভেম্বর) পুলিশ চুড়ান্ত প্রতিবেদন আদালতে প্রেরন করেন। ম্যাজিষ্ট্রেট আদালত মামলাটি সাইবার ট্রাইবুনাল আদালতে (এ) প্রেরন করা হলে বিধি মোতাবেক পূর্ণরায় ১০৫/২১ নং-মামলায় ১৮ ও ১৯ জানুয়ারী/২০২১ইং তারিখে জামিনের আবেদন করলে বিজ্ঞ-বিচারক জামিন মঞ্জুর করেন।

No comments

-->