নতুন প্রকাশিতঃ

বাগমারা উপজেলা পরিষদ চত্ত্বরে পুকুর পুনঃখনন কাজের উদ্বোধন

বাগমারা উপজেলা পরিষদ চত্ত্বরে পুকুর পুনঃখনন কাজের উদ্বোধন

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদ চত্ত্বরের পুকুর খনন কাজের উদ্বোধন করা হয়েছে। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক রাজশাহী রিজিয়নের বাগমারা উপজেলায় পুকুর পুনঃখনন ও ভূ-উপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে ক্ষুদ্র সেচের ব্যবহার শীর্ষক প্রকল্পের আওতায় পুকুরটির পুনঃ খনন কাজের উদ্বোধন করা হয়।

রোববার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার প্রধান অতিথি থেকে কাজটির উদ্বোধন করেন। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ।

বিশেষ অতিথি ছিলেন, বিএমডির প্রকল্প পরিচালক শরিফুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বাগমারা দপ্তরের সহকারী প্রকৌশলী রেজাউল করিম।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, প্রকৌশলী সাইফুল ইসলাম, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।

বিএমডিএ’র বাগমারা দপ্তরের তদারকিতে পুকুর খনন কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়াও বাগমারায় মোট ২৯টি পুকুর পুনঃখনন ও ১৪টি এলএলপি সোলার প্যানেল রাণি ও বারনই নদীতে স্থাপন করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়েছে। এর ফলে ভূ-গর্ভস্থ পানির চাপ কমে আসবে ও ভূ-উপরিস্থ পানির ব্যবহার বাড়বে।

No comments

-->