শিরোনামঃ

দিনাজপুরে বাসের চালক আহত প্রতিবাদে ৩ ঘন্টা চলাচল বন্ধ,কর্তৃপক্ষের অনুরোধে চলাচল স্বাভাবিক

দিনাজপুরে বাসের চালক আহত প্রতিবাদে ৩ ঘন্টা চলাচল বন্ধ,কর্তৃপক্ষের অনুরোধে চলাচল স্বাভাবিক

রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরে পুলিশের গাড়িকে সাইড দিতে বিলম্ব কে কেন্দ্র করে বাস চালক কে মারধরে ৩ ঘন্টা বাস চলাচল বন্ধ কর্তৃপক্ষের অনুরোধে চলাচল স্বাভাবিক হয়েছে মর্মে জানা যায়। জানা যায়-পুলিশের গাড়িকে সাইড দিতে দেরী হওয়ায় পুলিশ পিঠিয়ে এক বাসচালককে আহত করার করার জের ধরে,শনিবার সকাল সাড়ে ১১টা থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছিল পরিবহন শ্রমিকরা। কিছু সময় পরে পুলিশের উদ্ধর্তন কর্তৃপক্ষ কর্তৃক ঘটনার সাথে জড়িতদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করলে দুপুর দেড়টায় পূনরায় বাসচলাচল স্বাভাবিক হওয়ার চিত্র অবলোকন করা যায়। 

মোটর পরিবহন শ্রমিক দিনাজপুর জেলা ইউনিয়ন সাধারণ সম্পাদক মোঃ ফজলে রাব্বি ,শনিবার বিকেল ৪টায় এ তথ্য নিশ্চিত করে জানান,সন্ধ্যা ৭টায় স্থানীয় প্রশাসন,পুলিশ বিভাগ ও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ বৈঠকে বসে বিষয়টির চূড়ান্ত সমাধান করবেন। তিনি জানান,বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বাস চলাচল বন্ধ ছিল। বর্তমানে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার ২৯শে (জানুয়ারি) সন্ধ্যায় দিনাজপুর-রংপুর মহাসড়কের-

চিরিরবন্দর উপজেলার চাম্পাতলী নামক স্থানে নুসরাত পরিবহনের একটি রিজার্ভ বাস যাত্রী নিয়ে রংপুরের পর্যটন কেন্দ্র ভিন্ন জগতে যাওয়ার পথে পুলিশের একটি পিকআপ ভ্যানকে সাইড দিতে দেরী হওয়ায় পুলিশ নুসরাত পরিবহনের চালক হযরত আলীকে পিঠিয়ে গুরুতর আহত করে। এই খবর পরিবহন শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে শ্রমিকরা প্রতিবাদ করে এবং শনিবার সকালে বাস টার্মিনাল এলাকায় মহাসড়কের ওপর এলোপাথাড়ি ভাবে যানবাহন রেখে অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে। 

এক পর্যায়ে তারা জেলার সকল রাস্তায় বাস চলাচল বন্ধ করে দেন।

দিনাজপুর কোতোয়ালী পুলিশের থানার এসআই নুর আলম সকালে শ্রমিকদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করলেও কোনো প্রকার সমাধান না হওয়ায় পুলিশের উদ্ধর্তন কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা অবরোধ তুলে নেয় ফলে বাস চলাচল স্বাভাবিক হয়। এমন ঘটনায় যাতায়াতের অনেক কষ্টে পড়তে হয়। 

No comments

-->