শিরোনামঃ

মুজিববর্ষে বিশেষ মর্যাদা পাবেন,অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা

মুজিববর্ষে বিশেষ মর্যাদা পাবেন,অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা

অনলাইন ডেক্সঃ মুজিব বর্ষে বিশেষ মর্যাদা পাচ্ছেন নীলফামারীর এক হাজার আট’শ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী। এজন্য তাদের দেয়া হচ্ছে পরিচয় পত্র। এরফলে স্বাস্থ্য সেবা, আইনি এবং সরকারী অন্যান্য বিভাগের সেবা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন অবসরপ্রাপ্ত এসব কর্মচারী। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর উদ্যোগে এটি করা হচ্ছে নীলফামারী জেলায়। যা দেশে প্রথম।বৃহস্পতিবার রাতে(৭জানুয়ারী) জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিশেষ এই কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রি পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) শেখ রফিকুল ইসলাম।

এতে বাণিজ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব জিন্নাত আরা,শিল্প মন্ত্রনালয়ের যুগ্ম সচিব আনোয়ারুল আলম, কৃষি মন্ত্রনালয়ের উপ-সচিব আলী আকবর, নীলফামারীর পুলিশ সুপার(ভারপ্রাপ্ত) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির বক্তব্য দেন।এছাড়া অবসরপ্রাপ্ত কর্মচারীদের মধ্যে নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আজহার আলী, ডিসি অফিসের প্রধান সহকারী শামসুল হক ও অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মোশাররফ হোসেন বক্তব্য দেন।জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, জেলায় বিভিন্ন দফতরের ১৮০০ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী রয়েছেন। 

সরকারী প্রত্যেক দফতরে এখন থেকে পরিচয় পত্র ধারী এই ব্যক্তিরা বিশেষ অগ্রাধিকার পাবেন। এটি নিশ্চিত করা হয়েছে দফতরগুলোর সাথে সমন্বয় করে।

No comments

-->