শিরোনামঃ

নড়াইলের দুটি পৌরসভার নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন।

নড়াইলের দুটি পৌরসভার নির্বাচনে  নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন।

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত নড়াইল সদর ও কালিয়া পৌর নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী যথাক্রমে আঞ্জুমান আরা ও ওয়াহিদুজ্জামান হীরা। নড়াইল সদর পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মেয়র প্রার্থী আঞ্জুমান আরা প্রতিদ্বন্দ্বিতা করে ১৯ হাজার ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী জুলফিকার আলী মন্ডল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৩৬৬ ভোট। অপরদিকে, কালিয়া পৌরসভায় আওয়ামী লীগ মেয়র প্রার্থী ওয়াহিদুজ্জামান হীরা নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ১২ হাজার ২২০ ভোট পেয়ে নির্বাচিত হন। বিএনপির মনোনীত প্রার্থী এস এম ওয়াহিদুজ্জামান মিলু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৯ ভোট।

শনিবার সন্ধ্যায় নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ ভোটের এ ফল ঘোষণা করেন। উভয় পৌরসভা নির্বাচনে মোট ছয়জন প্রার্থী মেয়র পদে লড়েন। সদর পৌরসভায় ভোটার সংখ্যা ৩৪ হাজার ৩১৩ জন এবং কালিয়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার  ৩৮৩ জন। মোট ১৮টি ভোটকেন্দ্রে  এ ভোট প্রদত্ত হয়েছে।

এর আগে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটকেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি ও উপচেপড়া ভিড় দেখা গেছে।

নড়াইলের জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ ওয়ালিউল্লাহ বলেন নড়াইল পৌরসভায় ৭৪.৯২ শতাংশ এবং কালিয়া পৌরসভায় ৮২ শতাংশ ভোট পড়েছে

নড়াইল পৌরসভার নব নির্বাচিত মেয়র আঞ্জুমান আরা বলেন,বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নড়াইল পৌরবাসী নৌকা প্রতীকে ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে বিজয়ী করেছে। এ জন্য আমি নড়াইল পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

অপরদিকে, কালিয়া পৌরসভার নব নির্বাচিত মেয়র ওয়াহিদুজ্জামান হীরা বলেন, ‘নৌকার বিজয় মানেই আদর্শের বিজয় ও জননেত্রী শেখ হাসিনার বিজয়। এ বিজয় আমার বিজয় নয়; এ বিজয় কালিয়া পৌরবাসীর বিজয়। তিনি আরো বলেন, নৌকার এ বিজয়ে আমি আনন্দিত ও কালিয়া পৌরবাসীর প্রতি চির কৃতজ্ঞ।তিনি কালিয়া পৌরবাসীর কল্যাণে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করেন।

No comments

-->