শিরোনামঃ

উৎসবমুখর পরিবেশে 'মুন্সি পাড়া নাইট টুর্নামেন্টের' ফাইনাল অনুষ্ঠিত।

উৎসবমুখর পরিবেশে 'মুন্সি পাড়া নাইট টুর্নামেন্টের' ফাইনাল অনুষ্ঠিত।

স্টাফ রিপোর্টারঃ নীলফামারী সদরের কানিয়ালখাতা (মুন্সি পাড়া)  দ্বি-মুখী দাখিল মাদ্রাসার ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে- মাদ্রাসার সাবেক শিক্ষার্থী ও এলাকার তরুণ সমাজাের আয়োজনে ক্রিকেট "মুন্সি পাড়া নাইট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাত ৮ টায় টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইটাখোলাইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু  বলেন, খেলাধুলার বিকল্প নেই। এতে শরীর ও মন ভাল রাখে। অপরাধ থেকেও দূর থাকা সম্ভব। তাই কর্ম ও লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। আমাদের মাদ্রাসাও যে একটি ডিজিটাল ও উন্নত মাদ্রাসায় রুপান্তরিত হয়েছে তার একটি প্রমাণ আজকের এই খেলায়, কেউ কি কখনো কল্পনাও করেছে যে এই মাদ্রাসায়, এই গ্রামে এমন উৎসবমূখর পরিবেশে এত সুন্দর আয়োজনে প্রযুক্তির ব্যাবহার করে খেলা হবে? আজ বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় এটি সম্ভব হয়েছে। এই মাদ্রাসার শিক্ষার্থীরাও আজ পিছিয়ে নেই, তারা এই খেলাটি প্রজেক্টরে দেখানো ও ফেসবুক লাইভের পাশাপাশি যে আয়োজন করেছে তা ইতিহাসের সাক্ষী হয়ে থাকবে। খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি আরো বলেন, খেলাধুলায় জয় পরাজয় থাকবে, এতে মন খারাপ করার কিছু নেই, খেলায় অংশগ্রহণ করাটাই হলো এর মুখ্য বিষয়। আমি বিশেষভাবে জাহাঙ্গীর ও রিয়াদ কে ধন্যবাদ জানাই এরকম উদ্যোগ যেন তারা আরো গ্রহণ করে। 

কানিয়ালখাতা দ্বি-মুখী দাখিল মাদ্রাসার সুপার, মাওলানা মোঃ সাবেদ আলীর সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য মোহাম্মদ নাহিন বলেন, সুস্থ দেহ ও সতেজ মন ধরে রাখতে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের কোন বিকল্প নেই। শারীরিক সুস্থতা ও মনের প্রফুল্লতা আমাদের দৈনন্দিন জীবনের নানাবিধ কাজেকর্মে সহায়ক ভূমিকা পালন করে। এই মাদ্রাসার শিক্ষার্থী ও এই এলাকার তরুণরা যে আয়োজনটি করেছে সত্যি আমি অবাক হয়ে গেছি, মাদ্রাসার শিক্ষার্থীরাও কোন কিছুতে পিছিয়ে নেই, আমি আশাকরি এই ধারা অব্যাহত থাকুক। এ ছাড়াও মাদ্রাসার সাবেক সভাপতি মিজানুর রহমাহান বলেন, একটা সময় ছিল মাদ্রাসাকে মানুষ অবহেলা করত, এখন মাদ্রাসাকে ছোট করে দেখার কোন সুযোগ নেই। আমাদের ছেলে মেয়েরা  এখান থেকে পড়ে অনেক বড় বড় জায়গায় পৌঁছেছে। আর আজকে প্রমাণ করেছে খেলাধুলাতেও তাঁরা পিছিয়ে নেই আমাদের সন্তানেরা। এছাড়াও বক্তব্য রাখেন সারোয়ার হোসেন সোহেব, মোহাম্মদ আলী সিরাজী, জাহেদুল ইসলাম , আব্দুস সালাম প্রমুখ ।

বক্তব্য শেষে দোয়া ও অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবং সবশেষে আতশবাজির মাধ্যমে খেলার সমাপ্তি ঘোষণা করা হয়।

No comments

-->