শিরোনামঃ

দিনাজপুরের নবাবগঞ্জে ২২৬টি ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন স্বপ্নের বাড়ি প্রধানমন্ত্রীর উপহার

 দিনাজপুরের নবাবগঞ্জে ২২৬টি ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন স্বপ্নের বাড়ি প্রধানমন্ত্রীর উপহার




রেজওয়ান আলী(দিনাজপুর) প্রতিনিধি-


আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার' মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ২২৬ টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে এসব গৃহহীনদের স্বপ্নের বাড়ি। বাড়ি গুলো চারদিকে ইটের দেয়াল মাথার ওপরে দেওয়া হচ্ছে সবুজ রঙের টিনের ছাউনি। 

উপজেলার মাহমুদপুর ইউনিয়নের ভেবটগাড়ীতে ৩১টি ঘর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় পাকা ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।  সরেজমিন উপজেলার মাহমুদপুরে এমন দৃশ্য দেখা যায়,বাড়িগুলোতে ব্যবহার করা হয়েছে সবুজ রংঙের টিন। দুই রুম বিশিষ্ট বাড়িতে রয়েছে একটি রান্না ঘর ও টয়লেট। বাড়িগুলোর নির্মাণকাজ প্রায় সমাপ্তের কিছু সময়ের অপেক্ষা । ২৩শে জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০ টায় সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারা দেশের ন্যায় নবাবগঞ্জে এই আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন করবেন। 


এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার বলেন,মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশের ন্যায় উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। উপজেলায় ২২৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন তাদের স্বপ্নের ঘর। এ ব্যাপারে ঘর বরাদ্দ পাওয়া উপকার ভোগী পরিবারদের আনন্দে আত্মহারা সকল সদস্যগন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর বর্তমান আওয়ামীলীগ সরকারের ধাঁরাবাহিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশের সকল মানুষকে জনবান্ধব সরকারের পাশে থাকার আকুল আবেদন জানান। তবেই দেশ উন্নয়নে আরও এগিয়ে যাবে মর্মে তারা মন্তব্য করেন। 

No comments

-->