শিরোনামঃ

কড়া নিরাপত্তায় সুনামগঞ্জে এসে পৌঁছেছে করোনার ভ্যাকসিন

কড়া নিরাপত্তায় সুনামগঞ্জে এসে পৌঁছেছে  করোনার ভ্যাকসিন

সুনামগঞ্জ প্রতিনিধি: সারা দেশের মতো বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রতিশেধক হিসেবে করোনার ভ্যাকসিন এসে পৌঁছেছে সুনামগঞ্জে ।  আজ রবিবার (৩১ জানুয়ারি) ভোর ৬টায় কঠোর পুলিশীপাহারায় ফ্রিজার ভ্যানে সাতটি কার্টুনে ১২ হাজার করে মোট ৮৪ হাজার প্রতিশেধক ভ্যাকসিন সুনামগঞ্জে পৌঁছে দিয়েছে বেসরকারি ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

সুনামগঞ্জ জেলা ইপিআই ভবন প্রাঙ্গণে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড প্রতিনিধি আমিনুর রহমানের কাছ থেকে করোনার ভ্যাকসিন আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার জয়নাল আবেদীনসহ জেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ভ্যাকসিন হস্তান্তর করার পর সেগুলো দ্রুত  সুনামগঞ্জ শহরের হাছননগরের জেলা ইপিআই ভবনের একটি বিশেষয়াতি ফ্রিজার কক্ষে সংরক্ষণ করা হয়। সরকারি নির্দেশনা মোতাবেক আগামী ৭ ফেব্রæয়ারি থেকে নির্ধারিত কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হবে। সেলক্ষ্যে সুনামগঞ্জে ভ্যাকসিন প্রদানকারীদের প্রশিক্ষণ চলছে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন  জানান, ভ্যাকসিনের জন্য আমরা অপেক্ষায় ছিলাম। আমরা ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছি। এটা সুনামগঞ্জের জন্য সুখবর। ভ্যাকসিনগুলো ইপিআই ভবনের সংরক্ষণ করা হয়েছে। এই ভ্যাকসিন ৪৪ হাজার মানুষকে দেওয়া যাবে। সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থায় জেলা ইপিআই ভবনে করোনা ভ্যাকসিন সংরক্ষিত থাকবে।

No comments

-->