শিরোনামঃ

৩৩তম দিনের মত ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ কর্মসূচী মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানালেন করোনা যোদ্ধা ঢাবি ছাত্রলীগ নেতা শুভ

৩৩তম দিনের মত ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ কর্মসূচী মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানালেন করোনা যোদ্ধা ঢাবি ছাত্রলীগ নেতা শুভ

নিজস্ব প্রতিনিধিঃপৃথিবীজুড়েই এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। বাংলাদেশে আজ ও করোনাভাইরাসের কড়াল থাবায় আক্রান্ত। সারাদেশই এখন ও করোনা ভাইরাসের কারনে অফিস আদালত বন্ধ রয়েছে। যে কারনে এখন ও সরকার, প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে নিম্ন আয়ের অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াচ্ছেন কেউ কেউ।

এই দিকের ৩৩তম দিনেরমত ঢাকা শহরের অসহায় কর্মহীন, ভাসমান মানুষের মাঝে রাতের খাবার বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র ও আইন অনুষদের ছাত্রলীগের সভাপতি শরিফুল হাসান শুভ ।

তিনি বলেন “যতদিন বাংলাদেশে করোনা ভাইরাস মহামারির প্রকোপ না, কমবে ততদিন ভাতের একটি দানাও গ্রহন করবো না” – ঢাবি ছাত্রলীগ নেতা শুভ।এই ছাত্রলীগ নেতা নিজ উদ্যােগে এভাবে তার নিজ গ্রাম ও ঢাকা শহরের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।তিনি ঢাকা শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে ছিন্নমূল মানুষের মাঝে রাতের খাবার বিতরণ করে যাচ্ছেন।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা শুভ বলেন, বাংলাদেশের মানুষ এই করোনা মহামারিতে কত কষ্টে জীবন কাটাচ্ছে, অনেকে না খেয়ে রাস্তায় পড়ে আছে। আমি প্রতিজ্ঞা করেছি যে যতদিন এই সংকট কাটিয়ে দেশ স্বাভাবিক না হবে ততদি আমি ভাতের একটি দানাও গ্রহন করবো না।তাদের কষ্টের সাথে একাত্নতা প্রকাশ করার জন্য আমার এ কর্মসূচী।

করোনা সংক্রামন রোধে শরিফুল হাসান শুভ আরোও বলেন, আপনারা জানেন সারা বিশ্বে আতঙ্কের নাম করোনা ভাইরাস, যা ছোঁয়াছে রোগ। যার কোন প্রতিষেধক এখনও আবিষ্কার হয়নি-এ রোগের ফলে প্রতিদিন হাজার হাজার লোক মারা যাচ্ছে। বাংলাদেশে প্রতিদিন রোগ বৃদ্ধি পাচ্ছে। এ রোগ থেকে বাঁচার একমাত্র পথ হলো সচেতনা এবং পরিষ্কার পরিছন্ন থাকা। এর আগে আমি নিজ উদ্যোগে আমাদের গ্রামে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রতিটি পরিবারের জন্য একটি করে হ্যান্ডস্যানিটাইজার, লিফলেট, গ্লাভস এবং ত্রান প্রদান করেছি।

তিনি আরো বলেন, আমাদের সমাজে যারা জনপ্রতিনিধি, শিল্পপতি ও বিত্তশালী তারা যদি দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে এগিয়ে আসে তাহলে করোনার ভাইরাসে কারনে মানুষের কষ্ট লাঘব হবে।সত্যিকারের ধনী ব্যক্তি হলো তারাই যাদের প্রচুর অর্থের চেয়ে প্রাচুর্যপূর্ণ হৃদয় রয়েছে, যাকে বলে মনের দিক থেকে ধনী…ঢাকা শহরের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে রাতের খাবার বিতরণ কর্মসূচী চলমান থাকবে ইনশাল্লাহ।ছাত্রলীগ নেতা শুভ’র এই মানবিক কার্যক্রম গুলো সর্বমহলে ব‍্যাপকভাবে প্রশংসিত হচ্ছে।

উল্লেখ্য যে,করোনাভাইরাসে উদ্ভুত সঙ্কট মোকাবেলায় শুরুর দিকে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় নিজ গ্রামের সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, সচেতনতামূলক পোষ্টার লাগানো, ২০ সেকেন্ড হাত দোয়ার কর্মসূচি গ্রহন করেছেন।

No comments

-->