শিরোনামঃ

ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে নওগাঁয় ‘কালো দিবস’ পালিত

 ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে নওগাঁয় ‘কালো দিবস’ পালিত

আতাউর শাহ্ নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বাম গণতান্ত্রিক জোট নওগাঁ জেলা কমিটির উদ্যোগে আজ ৩০ ডিসেম্বর বুধবার, ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে নওগাঁয় ‘কালো দিবস’ পালিত হয়েছে।

নওগাঁ জেলা কমিটির সমন্বয়ক এডভোকেট মহসিন রেজার সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশে বক্তব্যে নওগাঁ জেলা কমিটির সমন্বয়ক এডভোকেট মহসিন রেজা বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তৎকালীন ক্ষমতাসীন দল পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে দিনের ভোট রাতে করার মধ্য দিয়ে অবৈধভাবে পুনঃক্ষমতাসীন হয়েছে। নেতৃবৃন্দ বলেন, অবৈধ এই সরকার গায়ের জোরে ক্ষমতাসীন রয়েছে। এ সরকারের ক্ষমতায় থাকার নৈতিক কোন অধিকার নেই। নেতৃবৃন্দ অবিলম্বে এ অবৈধ সরকারের পদত্যাগের দাবি পুনঃব্যক্ত করেন।

সমাবেশে বক্তব্যে নওগাঁ জেলা কমিটির আহবায়ক জনাব মুকুল বলেন, সরকার পদত্যাগ না করলে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। নেতৃবৃন্দ আগামী ৩০ ডিসেম্বর অবৈধ সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করে কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সমাবেশে বক্তব্যে ইউনাইটেড কমিউনিস্ট নেতা মিজানুর রহমান, মিজান বলেন, ৩০ ডিসেম্বর ২০১৮’র ভোট ডাকাতির নির্বাচন আয়োজক ‘নির্বাচন কমিশন’কে পদত্যাগের আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, যদি ব্যর্থ নির্বাচন কমিশন স্বেচ্ছায় পদত্যাগ না করে তবে রাষ্ট্রপতির কর্তব্য হবে তাঁর সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করে ‘নির্বাচন কমিশন’কে বরখাস্ত করা।

সমাবেশে বক্তব্যে সিপিবি নেতা অ্যাডভোকেট মো ইসলাম শপন ও বাসদ নেতা কালিপদ সরকার বলেন,৪২ জন বিশিষ্ট নাগরিক যারা নির্বাচন কমিশনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের পক্ষ থেকে অবমাননাকর বক্তব্য প্রদানের তীব্র নিন্দা জানান।

No comments

-->