নতুন প্রকাশিতঃ

পাঁচ নারীর হাতে জয়ীতা সন্মাননা ক্রেস্ট প্রদান

 পাঁচ নারীর হাতে জয়ীতা সন্মাননা ক্রেস্ট প্রদান

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ,স্টাফ রিপোর্টারঃ নীলফামারীতে পাঁচ নারী পেলে জয়িতা সম্মাননা। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস ২০২০ পালন উপলক্ষে ‘জাতীয় অম্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় ওই সম্মাননা প্রদান করা হয়।

২৩ শে ডিসেম্বর( বুধবা বেলা ১২টার দিকে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে পাঁচ নারীকে উত্তরীয় পরিয়ে এবং হাতে ক্রেস্ট ও সনদপত্র দিয়ে সম্মাননা জানানো হয়।

জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম। এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরন্নাহার শাহাজাদী উপস্থিত ছিলেন।

নীলফামারী জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরন্নাহার শাহাজাদী জানান, নীলফামারী জেলায় বিভিন্ন ক্ষেতে অসামান্য অবদান রাখায় ওই পাঁচ নারীকে জয়িতা সম্মননা জানানো হয়েছে।

এদের মধ্যে সমাজ উন্নয়নে অবদান রাখায় নীলফামারী জেলা পরিষদের সদস্য ও জেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ইসরাত জাহান পল্লবী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় জেলার কিশোরগঞ্জ উপজেলার পানিলাপুকুর মৌলভীর হাট গ্রামের মোছা. লিপি বেগম, শিক্ষা ও চাকুরীতে সাফল্য অর্জন করায় সৈয়দপুর উপজেলার রেলওয়ে অফিসার্স কলোনীর হাফিজা খাতুন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন করায় নীলফামারী সদর উপজেলার সংগলশী ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের মোছা. রুনা আক্তার এবং সফল জননী হিসেবে জলঢাকা উপজেলার মাথাভাঙ্গা গ্রামের আলেয়া বেগম জয়িতা সম্মাননায় ভূষিত হয়েছেন।

No comments

-->