নতুন প্রকাশিতঃ

শৈলকুপা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

 শৈলকুপা পৌরসভা  নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

মোঃ আনোয়ার হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিলো ২০ ডিসেম্বর। ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা শেষ দিনে মনোনয়নপত্র দাখিল করেছেন। রবিবার সকাল থেকে শুরু করে বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন।মনোনয়নপত্র গ্রহণ করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান ও উপজেলা নির্বাচন এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ জুয়েল আহমেদ। 

পৌর মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র কাজী আশরাফুল আজম, বিএনপি মনোনীত  প্রার্থী সাবেক মেয়র খলিলুর রহমান, স্বতন্ত্র প্রার্থী  তৈয়বুর রহমান খান, ও শিকদার ওয়াহিদুজ্জামান ইকু। এছাড়া জাতীয় পার্টির প্রার্থী আবু জাফর ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর  প্রার্থী উসমান গনি। সব মিলিয়ে মোট ৬জন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৪২ জন কাউন্সিলর প্রার্থী ও ১৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 

কাউন্সিলর  সাধারণ  ১ নং ওয়ার্ড  মহিদুল ইসলাম, গোলাম ছরোয়ার, বি এম রাজিবুল হাসান, আব্দুল খালেক, দবির মন্ডল ও রফিকুল ইসলাম। ২ নং ওয়ার্ডে মতিয়ার রহমান, খন্দকার রাকিবুল ইসলাম, আজাদ হোসেন ও  আব্দুল হাই। ৩ নং ওয়ার্ডে নাহিদ হোসেন, নাজের আলী, আব্দুর  রশিদ খান, আব্দুস সবুর খান ও  মিজানুর রহমান। ৪ নং ওয়ার্ডে মুকুল আহমেদ, শেখ মাজিদুল হক, শরিফুল ইসলাম, হান্নান শেখ ও নজির উদ্দিন ভল্টা। ৫ নং ওয়ার্ডে ছাবের হোসেন, কাওছার শেখ, মুসা খান, রাজ্জাক শেখ ও মুকুল খান। ৬ নং ওয়ার্ডে রফিকুল ইসলাম, বকুল আলী বিশ্বাস, আসলাম উদ্দিন ও শের আলী বিশ্বাস। ৭ নং ওয়ার্ডে শওকত আলী, জহিরুল ইসলাম ও শফিকুল ইসলাম। ৮ নং ওয়ার্ডে আলমগীর খান বাবু, কাজী সাইফুল ইসলাম, মাসুদ পারভেজ ও শওকত আলী। ৯ নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ, মহিদুল ইসলাম, তহিদুল ইসলাম, মিজানুর রহমান ও  শফিউদ্দিন শেখ। সংরক্ষিত মহিলা ১,২,৩ নং ওয়ার্ডে সুলতানা জামান, রূপা খাতুন ও  রাশিদা বেগম।, ৪,৫,৬ নং ওয়ার্ডে রোকেয়া বেগম, আঞ্জুয়ারা বেগম, রীনা খাতুন, ঝরনা খাতুন ও পুতুল খাতুন।  ৭,৮,৯ নং ওয়ার্ডে রেণুকা খাতুন, রাশিদা খাতুন, তানিয়া খাতুন, জয়নব বেগম ও শেফালী খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই হবে ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর। ভোট গ্রহণ হবে আগামী ১৬ জানুয়ারী ২০২১।

No comments

-->