শিরোনামঃ

ঝিনাইদহের নলডাঙ্গা ইউপি নির্বাচনে পূনরায় ইউনিয়ন বাসীর দোয়া ও সমর্থন চান চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস-

 ঝিনাইদহের নলডাঙ্গা ইউপি নির্বাচনে পূনরায় ইউনিয়ন বাসীর  দোয়া ও সমর্থন চান চেয়ারম্যান  কবির হোসেন বিশ্বাস-

মোঃ আনোয়ার হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধি,২৮ ডিসেম্বর ২০২০ঃআগামী বছরের মার্চ-এপ্রিলে ইউনিয়ন পরিষদগুলোতে ভোট হতে পারে এমন ঘোষণায় আগাম নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে ঝিনাইদহ সদর উপজেলার ১৭নং নলডাংগা ইউনিয়নে। আগামী নির্বাচনে ভোটে লড়বার প্রস্তুতির অংশ হিসেবে মাঠে সরব আছেন আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস ।

স্থানীয় জনগনের সাথে কথা বলে জানা যায়,  ইউপি চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস ২০১৬ সালের নির্বাচনে  এই ইউনিয়নে জনগনের ভোটের রায়ে নির্বাচিত হন তিনি, সেই থেকে জনগনের সেবা করার হাল ধরেন কবির হোসেন বিশ্বাস । তিনি আর্তমানবতার কল্যানে নিজ তহবিল থেকে প্রচুর অর্থ ব্যয় করেছেন। এলাকার মানুষের বিপদে-আপদে অনেক সময় নগদ অর্থ’সহ সব ধরনের সহযোগীতা করেন তিনি। কখনো কখনো তার পক্ষ থেকে অনেক সময় এই ইউনিয়নের হত দরিদ্র মানুষকে নগদ অর্থ’সহ ত্রান বিতরন করেছে অত্র ইউনিয়নের যুব সমাজ ও সামাজিক নেতৃবৃন্দ। তিনি অনেক সময় সমষ্টি গত উন্নয়ন ছাড়াও ব্যক্তিগত মানুষের বিপদে-আপদে সবসময় সাড়া দিয়েছেন। তার উন্নয়নের ছোয়া ইউনিয়নের প্রতিটি গ্রাম, হাট-বাজার চষে বেড়াচ্ছে। প্রতিনিয়ত নিচ্ছেন এলাকার মানুষের সুখ দুঃখের খবর। তিনি ইউনিয়নে বাল্য বিবাহ প্রতিরোধ, মাদকের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী, জনগনের গ্রাম্য বিষয় ও বিভিন্ন ধরনের সংঘাত ছাড়া অনেক বিষয়াবলী কাজ নিয়ে নিয়োমিত নিয়োজিত রয়েছেন। তার এই বহুমুখী গুনের কথা গুলো কানে বেজে উঠছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষজনের কানের নিকট। আগামী ইউপি নির্বাচনে আবারও অংশগ্রহন করতে প্রতিনিয়ত উৎসাহ দিচ্ছে ইউনিয়নের মানুষজন। এদিকে আগামী ইউপি নির্বাচনে আবারো কবির হোসেন বিশ্বাসের আসার কথা শুনে ইউনিয়নের যুব সমাজ ও সচেতন বিভিন্ন পেশার মানুষ তাকে সু-স্বাগতম ও আন্তরিক অভিনন্দন জানিয়ে তাকে উৎসাহ, সুপরামর্শ দিচেছন এলাকার মানুষজন। 

১৭নং নলডাংগা ইউনিয়নের বিভিন্ন গ্রাম, হাট-বাজার ছোট-বড় সকলের মুখে একই কথা আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমরা আবারো কবির হোসেন বিশ্বাস কে চাই। সে সৎ , যোগ্য, নিস্বার্থভাবে পরোপকারী লোক, সে সর্বদা এলাকার মানুষের কল্যানে নিয়োজিত, তাই তাকে আমরা তার প্রাপ্য  আমাদের মুল্যবান ভোট দিয়ে ভালোবাসার বন্ধনে আবারও  সিক্ত করতে চাই। আমাদের এলাকার সমস্ত মানুষের চাওয়া-পাওয়া কবির হোসেন বিশ্বাসই হোক নলডাঙ্গা ইউনিয়নের কর্ণধার। এবারও নলডাঙ্গা ইউনিয়নের  বর্তমান চেয়ারম্যান ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের সম্ভাব্য আওয়ামীলীগের চেয়ারম্যান পদ-প্রাথী কবির হোসেন বিশ্বাস।  কবির হোসেন বিশ্বাস বলেন,মানুষের সেবা করা এটা  গর্বের বিষয় নয়, এটা নিয়ে আমি গর্বও করি না। জনপ্রতিনিধি হওয়া বড় কথা নয়। আমার ইচ্ছে এলাকার মানুষের কল্যানে কাজ করার । আমার দীর্ঘ বিশ্বাস এলাকার মানুষজন যদি আমাকে আর্শীবাদ ও সমর্থন দেন। আমি আসন্ন ১৭নং নলডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও চেয়ারম্যান প্রাথী হতে চাই, তাই এই ইউনিয়নের মানুষের ভালোবাসা ও দোয়া চাই। 

চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই প্রধানমন্ত্রীর স্বপ্ন পুরণে নিরলস ভাবে কাজ করে চলেছেন কবির হোসেন বিশ্বাস । তিনি দীর্ঘ ৫ বছর ইউনিয়নের উন্নয়নে নানামূখী কার্যক্রম পরিচালনা করেছেন।অনেক উন্নয়ন মূলক কর্মকান্ডে নতুন করে হাতে নিয়েছেন । সেই সাথে রাজনৈতিক কর্মসূচির মাধ্যমেও এলাকাবাসীকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করে শান্তিপূর্ণ ইউনিয়ন হিসেবে গড়ে তুলেছেন। যে জনপদে চলতো অস্ত্রের ঝনঝনানি সেখানে ফিরে এসেছে ভালবাসা আর শান্তির সুবাতাস। এই জনপদের মানুষের ভালবাসা তার টিকে থাকার প্রেরণা বলে মনে করেন কবির হোসেন বিশ্বাস । দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়নসহ সর্বস্তরের কর্মী সমর্থকদের বিপদে আপদে অভিভাবকের মতো সবসময় পাশে দাঁড়িয়েছেন। ভূমিকা রেখেছেন ইউনিয়নকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, পরিকল্পিত, পরিচ্ছন্ন, জনবান্ধব ডিজিটাল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে।

ইউনিয়ন পরিষদের তথ্যসূত্রে জানা যায়, কবির হোসেন চেয়ারম্যান এর দায়িত্ব নেওয়ার পর সততা ও নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ঠিক উপায়ে মানুষের প্রাপ্য যেমন ভিজিএফ, ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ১০০ভাগ প্রতিবন্ধী ভাতাসহ সকল সুবিধা সুষ্ঠুভাবে বণ্টন করেছেন। সরকারি সুবিধার পাশাপাশি নিজ উদ্যোগে অসহায়, দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে অসামান্য অবদান রেখেছেন করোনাকালীন। নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি কবির হোসেন বিশ্বাসের সাথে একান্ত আলাপ চারিতায় তিনি বলেন, আমি দলীয় প্রতিশ্রæতি রক্ষা করেই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দিক-নির্দেশনা মোতাবেক জনগণের সেবক হিসেবে এই ৫বছর কাজ করেছি। ইউনিয়নবাসীর ভালবাসা আমার কাজ করার প্রেরণা। আমার বিশ্বাসের জায়গা থেকে আশাবাদী দলীয় মনোনয়ন আমিই পাবো। এছাড়াও প্রতিদিন এলাকার ভোটারদের সাথে কুশল বিনিময়, পাড়া-মহল্লায় আলোচনা ও দূরত্ব বজায় রেখে গণসংযোগ অব্যাহত রেখেছেন তিনি। বিগত সময়ের ভুলত্রুটি শুধরে নিয়ে নতুনভাবে ইউনিয়নকে গড়ে তোলার প্রতিশ্রæতিও দিচ্ছেন।

তিনি আরও বলেন, করোনার এই ক্রান্তিকালে আমি নিজের কথা ভাবিনি, ভেবেছি অসহায় মানুষের কথা। ছুটে গিয়েছি তাদের কাছে এবং সমাধান করেছি নানা সমস্যার। গ্রামের পাড়ায় পাড়ায় সরকারি সহযোগিতা ছাড়াও নিজ উদ্যোগে হাজার হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও অর্থ বিতরণ করেছি। এছাড়াও সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছি। বিপদে আপদে সবসময় অভিভাবকের মত অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।

আগামী ২০২১ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ কবির হোসেন বিশ্বাস বলেন, সার্বক্ষণিক সেবা প্রদান করায় সাধারণ মানুষের ভালোবাসা, বিশ্বাস ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। ইউনিয়নবাসী আমাকে আবারো নলডাংগা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। জননেত্রী শেখ হাসিনা এবার দলের ত্যাগী, পরিচ্ছন্ন নেতৃত্বকে প্রাধান্য দিচ্ছেন। আমি বিশ্বাস করি, দল আমাকে মনোনয়ন দেবে। মনোনয়ন

No comments

-->