নতুন প্রকাশিতঃ

ঠাকুরগাঁওয়ে ২দিন হতে চলা মৃদু শৈত্য প্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

 ঠাকুরগাঁওয়ে ২দিন হতে চলা মৃদু শৈত্য প্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে মৃদু শৈত্য প্রবাহ শুরু হয়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।গত এক সপ্তাহ ধরে ঠাকুরগাঁওয়ে ঘন কুয়াশায় মৃদু শৈত্য প্রবাহ বিরাজ করছে। বিকেল হতে না হতেই চারদিক কুয়াশায় ঢাকা পড়ছে। রাতে বৃষ্টির ন্যায় কুয়াশা ঝড়ছে। দুপুর পর্যন্ত চারদিক ঢাকা থাকছে কুয়াশায়। এতে শীতের তীব্রতা বেড়ে গেছে ।কুয়াশার কারণে দিনের বেলা হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা যাচ্ছে বিভিন্ন যানবাহনকে ।

শীতের কারণে একদিকে নিম্ন আয়ের মানুষজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছে। অপরদিকে গোবাদি পশু নিয়েও বিপাকে পড়েছে মানুষ। অনেকে চট দিয়ে গবাদী পশুকে বাঁচানোর চেষ্টা করছেন। ঠান্ডার কারণে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষজন। তারা কাজে যেতে না পেরে অর্ধাহারে ও অনাহারে দিনাতিপাত করছে। শহরের ফুটপাতের গরম কাপড়ের দোকান গুলোতে নিম্ন আয়ের মানুষদের ভীড় বেড়েছে।

ক্রেতারা বলছেন, হঠাৎ শীত বেড়ে যাওয়ায় পরিবারের লোকজনের জন্য সাশ্রয়ী মূল্যে গরম কাপড় কেনার জন্য তারা ফুটপাতের দোকানে ভীড় করছেন।জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম জানান, শীতার্থ মানুষের সহযোগিতার জন্য প্রধামনমন্ত্রীর ত্রাণ তহবিল হতে ২৬ হাজার কম্বল বরাদ্দ পাওয়া গেছে। সেসব কম্বল উপজেলা প্রশাসনের মাধ্যমে ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নের বিরপীতে ৩শ করে কম্বল বরাদ্দ দিয়েছে এবং তা বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

No comments

-->