শিরোনামঃ

সৈয়দপুরে সৌদি বাদশা সালমানের পাঠানো ত্রাণ বিতরণ

 সৈয়দপুরে সৌদি বাদশা সালমানের পাঠানো ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিনিধিঃ নীলফামারী: মহামারি করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দুস্থদের মধ্যে সৌদি বাদশার পৃষ্ঠপোষকতায় পরিচালিত বাদশা সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টারের উদ্যোগে ৫০০ জনের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুর ২টায় নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম ইউনিয়নের জমিরিয়া সুলতান উলুম মাদরাসা চত্বরে ৫০০ জনের মধ্যে এসব ত্রাণ বিতরণ করা হয়।বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৌদি বাদশার স্বাস্থ্য উপদেষ্টা ডা. তোহা বিন ওমর বিন সাদিক আল খতিব।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দাতা সংগঠনের প্রকল্প সংগঠক ওমর মাহদি হামদি, সিনিয়র কর্মকর্তা আব্দুল্লাহ খালেদ আল হোসাইমিন, জনসংযোগ কর্মকর্তা শেখ আলী সালেহ সাইদ বুজির, মানাহিন ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন, প্রধান কার্য নির্বাহী ফরিদ উদ্দিন, প্রকল্প পরিচালক মইন উদ্দিন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানটি সমন্বয় করেন জমিরিয়া সুলতান উলুম মাদরাসার খতিব হাফেজ মতিউর রহমান।বিতরণকৃত খাদ্যসামগ্রীর প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ৭ কেজি ডাল, ৩ কেজি চিনি, ২ কেজি লবণ ও ২ লিটার সয়াবিন তেল।ওইসব খাদ্যপণ্য প্যাকেটে ভরে সুবিধাভোগীদের হাতে তুলে দেওয়া হয়। বিতরণের জন্য এসব খাদ্যসামগ্রী সরাসরি সৌদি আরব থেকে প্যাকেটজাত হয়ে আসে।

বাদশার এ প্রকল্পের সঙ্গে মুসলিম ওয়ার্ল্ড লীগ, এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন জড়িত রয়েছে। 

বিতরণ অনুষ্ঠানে জানানো হয়- এসব ত্রাণ সামগ্রীর মধ্যে ১৫ হাজার প্যাকেট রোহিঙ্গা ক্যাম্পে ও বাকি ২০টি পয়েন্টে আরও ১৫ হাজার খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করা হবে।

No comments

-->