নতুন প্রকাশিতঃ

রাজশাহীর ২৫ মাঝি পেলো বিজিবির নৌকা

 রাজশাহীর ২৫ মাঝি পেলো বিজিবির নৌকা

অনলাইন ডেক্সঃ রাজশাহী সীমান্তে জেলে ও মাঝিদের মুজিববর্ষে ২৫টি নৌকা উপহার দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।রাজশাহীর পদ্মারপারে জেলেদের মধ্যে নৌকা বিতরণ করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন।বিজিবি পদ্মা, মেঘনা, যমুনা ও ইছামতি নদীর পারের প্রান্তিক হতদরিদ্র ১০০ মাঝি ও জেলেদের মধ্যে ১০০টি নৌকা বিতরণ করেছে।

রাজশাহীতে হতদরিদ্র ২৫ মাঝি ও জেলের মধ্যে ২৫টি নৌকা, নৌকার পাল, গেঞ্জি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে।নৌকা বিতরণ অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক বলেন, ‘সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত আছে। এ জন্য সার্বক্ষণিক আলোচনা অব্যাহত আছে, প্রতিপক্ষকে সার্বক্ষণিক চাপ প্রয়োগ করা হচ্ছে। তবে আমাদের সীমান্তবর্তী এলাকার জনগণদেরও সচেতন হতে হবে।

‘সে জন্য রাজনৈতিক ব্যক্তিবর্গদের এগিয়ে আসতে হবে। সীমান্তবর্তী জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে হবে।’সাফিনুল ইসলাম বলেন, ‘সীমান্তের মানুষ যত বেশি সাবলম্বী হবে, সীমান্তে চোরাচালান তত কমে আসবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন বাস্তবায়নে সীমান্ত রক্ষার পাশাপাশি বিজিবি সীমান্তবর্তী হতদরিদ্র ও অসহায় প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করেছে। সেই ধারাবাহিকতায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনে বিজিবি ১০০টি নৌকা প্রান্তিক জেলেদের উপহার দিয়েছে বলেও জানান তিনি।

No comments

-->