নতুন প্রকাশিতঃ

কুষ্টিয়ার সাংবাদিক পেটানো মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

 কুষ্টিয়ার সাংবাদিক পেটানো মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

 


শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি !!! 

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহমেদকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) ভোরে আলমডাঙ্গার শহরের বাবু পাড়ার বাসিন্দা আবুতালেব মাস্টারের বাড়ী থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ছাত্রনেতা দিপ্ত টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকার ও ক্যামেরা পার্সন হারুন অর রশিদ এর উপর হামলার এজাহারভুক্ত আসামী। উক্ত মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে জালিয়াতির করে জমি রেজিস্ট্রি করে দখলের মতো গুরুতর অভিযোগ রয়েছে। সাদ আহমেদ কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের দাবিড়াভিটা গ্রামের মওলা মন্ডলের ছেলে।

জানা গেছে, গত শুক্রবার ৪ ডিসেম্বর (শুক্রবার) কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলে দুর্বৃত্তরা। তারই প্রতিবাদে শনিবার (৫ ডিসেম্বর) কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন কুষ্টিয়া শহর জুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। বিক্ষোভ কর্মসূচি শেষে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহম্মেদের নেতৃত্বে তান্ডব চলে শহর জুড়ে। সেই সময়ে সংবাদ সংগ্রহ করতে গেলে শহরের মজমপুর এলাকা থেকে জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহাম্মেদের নেতৃত্বে সাংবাদিক দেবেশ চন্দ্র সরকার ও ক্যামেরা পার্সন হারুন অর রশিদ এর উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলায় দেবেশ চন্দ্র সরকার ও হারুন অর রশিদ গুরুতর আহত হয়। এ ঘটনায় রবিবার (৬ ডিসেম্বর) কুষ্টিয়া মডেল থানায় দীপ্ত টিভির জেলা প্রতিনিধি দেবেশ চন্দ্র বাদী হয়ে সাদ আহম্মেদকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। এরপর থেকে দেশের বিভিন্ন স্থানে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন সাংবাদিকরা। কুষ্টিয়া ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফুল আলম বলেন, গতকাল সোমবার রাতে সাদ আহমেদের গ্রামের বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানের খবর পেয়ে কৌশলে রাত ১২টার দিকে মোটরসাইকেলে করে তিনি পাশের চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা শহরের বাবুপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। সেখান থেকে ভোররাত চারটার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়। উল্লেখ্য ২০১৬ সালের ১৪ নভেম্বর ইয়াসির আরাফাত তুষার সভাপতি ও সাদ আহাম্মেদকে সাধারণ সম্পাদক করে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের কমিটি গঠন করেন। এরপর গত ১৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটি কুষ্টিয়া জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।


মোঃ শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি !!! 

তারিখ -১৫-১২-২০২০

মোবাইল -০১৭৭৪-১৪৫৯০৫

No comments

-->