নতুন প্রকাশিতঃ

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত।

 পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে

 ঠাকুরগাঁওয়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত।



মোঃসোহেল রানা, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

“করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি,স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি“ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৬-৮ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার দুপুরে এ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার। 


এতে ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও বেতারের আঞ্চলিক পরিচালক আবদুর রহিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফিরোজ জামান জুয়েল, পীরগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাদিয়া আক্তার, মা  ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডা: রেজা হাবিব, ডা: লাবনী বসাক, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউড এর অধ্যক্ষ আলী আকবর খান প্রমুখ। 


 সভায় মুল বক্তব্য উপস্থাপন করেন ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি-পরিচালক ডা: নাসিমা আক্তার জাহান। 

সভায় জানানো হয়, সারাদেশে আগামী ৬-৮ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হবে। 


দিবসটি উপলক্ষ্যে আগামী ৬ই ডিসেম্বর ঠাকুরগাঁও মা ও শিশু কল্যাণ কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠান, পরিবার কল্যাণ ও সেবা কেন্দ্রগুলোতে স্বাস্থ্য বিধি মেনে স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করা, কিশোরীদের স্বাস্থ্য সেবা গ্রহণে আরো উতসাহিত করা এবং কিশোরীদের সেবা কেন্দ্রমুখী করে সচেতন করে তোলাসহ উপজেলা ও ইউনিয়ন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এবং পরিবার কল্যাণ ও সেবা কেন্দ্রগুলোতে কার্যক্রম বৃদ্ধি এবং সচেতনতা বৃদ্ধির মাধ্যম্যে সেবার মান বৃদ্ধি করা এ সেবা সপ্তাহের মুল কার্যক্রম। এছ্ড়াাও সেবা সপ্তাহের প্রচার প্রচারণা এবং বেশ কিছু সচেতনতা মুলক কার্যক্রমও এ সেবা সপ্তাহে করবে ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগ। এছাড়াও করোনা কালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ কল্পে ও গর্ভবতী মায়েদের ঝুঁকি এড়াতেও এ সেবা সপ্তাহে সচেতনতামুলক  কার্যক্রম পালন করবে ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগ।


সভায় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সরকারি দফতর প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, পরিবার কল্যাণ ও সেবা কেন্দ্রগুলো কর্মকর্তা, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তাবৃন্দ, চিকিতসকবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিতসক এবং কর্মকর্তারা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

No comments

-->