শিরোনামঃ

নাটোরে বাগাতিপাড়ায় নিজ অর্থায়নে মজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ!

 নাটোরে বাগাতিপাড়ায় নিজ অর্থায়নে মজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ! 



মোঃ কামাল মাহমুদ 

বাগাতিপাড়া,(নাটোর)


প্রতিনিধিঃ নাটোরে বাগাতিপাড়ায় আলহাজ্ব সামসুল হোদা মুজিব বর্ষ উপলক্ষে  নিজ অর্থায়নে বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কার্যক্রম শুরু করেছেন। তিনি দীর্ঘদিন যাবত  মানবসেবা বৃক্ষরোপণ ও শিক্ষাসহ সামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা রেখেছেন। তিনি আজীবন উন্নয়ন মূলক কাজে সম্পৃক্ত থাকতে চান। 


আজ শনিবার সকালে তিনি উপজেলায় জামনগর ডিগ্রী কলেজ সীমানায় মুজিব বর্ষ উপলক্ষে লক্ষণভোগ আমের চারা রোপনের মধ্যদিয়ে বৃক্ষরোপণ কার্যক্রম শুরু করেন।তিনি পর্যায়ক্রমে বিভিন্ন রাস্তার ধারে ও প্রতিষ্ঠানে বিভিন্ন জাতের বৃক্ষচারা রোপন করবেন। ইতিপূর্বে  তাঁর রোপন করা বিভিন্ন জাতের উদ্ভিদ বিভিন্ন রাস্তা ও প্রতিষ্ঠানে শোভা পাচ্ছে। 


বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের নিভৃত পল্লীর সবুজ বৃক্ষরাজির ছাঁয়ায় ঘেরা ঘোষপাড়া গ্রামের হাস্যোজ্জ্বল চেহারা ও নম্র সভাবের আলহাজ্ব সামসুল হোদা।  তাঁর পিতা মরহুম জানমোহম্মাদ,মাতা মরহুমা সমজান বেওয়া। তিনি জামনগর উচ্চবিদ্যালয়ে ১৯৭০সাল হতে ২০০৫সাল  পর্যন্ত শিক্ষকতার দায়িত্ব পালন করেন। 

বর্তমান তিনি জামনগর বাজারে সাথী  মেলাম্যাইন দোকানের মালিক।


তিনি ইতিপূর্বে একাধারে পাঁচ বছর এসএসসি পাস মেধাবী শিক্ষার্থীদের স্বর্ণপদক দিয়ে সংবর্ধনা দিয়েছেন। 

তিনি দীর্ঘদিন নিজের টাকায় প্রাইভেট শিক্ষক রেখে বিনা বেতনে  দরিদ্র শিক্ষার্থীদের প্রাইভেট পড়িয়েছেন।  এর মধ্যে আদিবাসী শিক্ষার্থী'র সংখ্যা উল্লেখযোগ্য। 


তিনি দরিদ্রদের মাঝে সাধ্যমত সাহায্য-সহযোগিতায় এগিয়ে। প্রতি রমজান মাসে ও শীত মৌসুমে দরিদ্রদের মাঝে উল্লেখযোগ্য সংখ্যক  বস্ত্র বিতরণ করেন। আলহাজ্ব সামসুল হোদা জানান, তিনি আজীবন উন্নয়ন মূলক কাজে সাধ্যমত সাহায্য সহযোগিতা করবেন। তিনি সকলের দোয়া প্রার্থী।

No comments

-->