নতুন প্রকাশিতঃ

বগুড়ায় করোনায় ৭৪ দিন পর সর্বনিম্ন শনাক্ত

 বগুড়ায় করোনায় ৭৪ দিন পর সর্বনিম্ন শনাক্ত  

উৎপল কুমার বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় ৭৪ দিন পর করোনায় আক্রান্তের হার সর্বনিম্ন, গত ২৪ ঘন্টায় ১৯৫ টি নমুনার ফলাফলে নতুন করে ২ জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার দশমিক ২ শতাংশ। জেলায় এই প্রথম অধিক নমুনা পরীক্ষায় খুব কম সংখ্যক শনাক্ত মিললো। এর আগে গত ১২ অক্টোবর ১২ টির নমুনায় সবগুলো নেগেটিভ আসে। তখন দীর্ঘ ৫ মাস পর পরীক্ষায় করোনা নেগেটিভ দিন পেয়েছিল বগুড়া।   তবে করোনায় নতুন করে আরো মৃত্যু হয়নি। নতুন আক্রান্ত ২ জনই বগুড়া সদরের বাসিন্দা। তবে নতুন করে আর কোন প্রাণহানি ঘটেনি। একই সময়ে সুস্থ হয়েছেন ১১ জন।

 বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর দুপুর ১ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান, ২৩ ডিসেম্বর, জেলায় দুইটি পিসিআর ল্যাবে মোট ১৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ১৯০ টির নমুনায় ১ এবং টিএমএসএস মেডিকেল কলেজে ৫ টির নমুনায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। 

জেলায় এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৯ হাজার ৪৭৬ জন এবং সুস্থতার সংখ্যা ৮ হাজার ৬১৮ জনে দাঁড়িয়েছে। নতুন করে মৃত্যু না হওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ২২২ জনে অপরিবর্তিত রয়েছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন অবস্থায়  আছেন ৬৩৬ জন।

No comments

-->