শিরোনামঃ

করোনা পরিস্থিতিতে দেশ রূপান্তরই ছিল ব্যতিক্রম: নীলফামারী ডিসি

 করোনা পরিস্থিতিতে দেশ রূপান্তরই ছিল ব্যতিক্রম: নীলফামারী ডিসি

বিশেষ প্রতিনিধিঃ সাফল্যের দুই বছর- এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে উদ্‌যাপিত হয়েছে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী।রবিবার দুপুর দুইটায় নীলফামারী শিল্পকলা একাডেমি চত্বরে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।

এরপর সেখানে নীলফামারী প্রেসক্লাবের সভাপতি ও প্রবীণ সাংবাদিক তাহমিন হক ববীর সভাপতিত্বে ও নীলফামারী টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মিল্লাদুর রহমান মামুনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. জাহাঙ্গীর হোসাইন, জেলা পরিষদ সদস্য ও বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ইসরাত জাহান পল্লবী, যমুনা টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক আতিহার রহমান বাড্ডা, নীলফামারী টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মনঞ্জুরুল ইসলাম সিয়াম, প্রথম আলো নীলফামারী প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাক, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার নীলফামারী প্রতিনিধি ভুবন রায় নিখিল, মীরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবুজার রহমান, ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মেসবাহুল হক। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ‘দৈনিক দেশ রূপান্তর’ নীলফামারী জেলা প্রতিনিধি বিজয় চক্রবর্তী কাজল।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী বলেছেন, আত্মপ্রকাশের পর থেকেই পাঠকদের কাছে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে আসছে ‘দৈনিক দেশ রূপান্তর।’ বিশ্লেষণ আর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দুই বছরেই ব্যাপক সাফল্য কুড়িয়েছে পাঠকদের কাছ থেকে। আত্ম প্রকাশের মাত্র দুই বছরেই দেশের শীর্ষ দৈনিকে পরিণত হয়েছে দেশ রূপান্তর। এর আগে কোন পত্রিকা এত দ্রুত জনপ্রিয় হয়ে উঠতে পারেনি।

জেলা প্রশাসক আরও বলেন,‘মহামারি করোনা সংক্রমণ পরিস্থিতিকালে দেশের অনেক পত্রিকা যখন অর্থ সংকটে পড়ে প্রকাশনা বন্ধ করে দিয়েছে, অনেকে আবার কর্মী ছাঁটাই করছে। আবার কোন কোন পত্রিকা প্রকাশনা চালু রাখলেও পাতা কমিয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে কিন্তু একমাত্র দেশ রূপান্তরই ছিল ব্যতিক্রম। তারা সাহসিকতার সঙ্গে প্রকাশনা অব্যাহত রেখে মাত্র ৫ টাকায় ১২ পৃষ্ঠার পত্রিকা পাঠকদের কাছে পৌঁছে দিয়েছে। এ জন্য দেশ রূপান্তরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

প্রতিষ্ঠাবার্ষিকীতে গণমাধ্যম কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শুভেচ্ছা জ্ঞাপন করে দেশ রূপান্তরের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।

No comments

-->