নতুন প্রকাশিতঃ

আপীল নির্বাচনী ট্রাইবুনালের রায়ে ঠাকুরগাঁও পৌর নির্বাচনের একটি ওয়ার্ডের ফলাফল বাতিল ঘোষণা।

 আপীল নির্বাচনী ট্রাইবুনালের রায়ে ঠাকুরগাঁও পৌর নির্বাচনের একটি ওয়ার্ডের ফলাফল বাতিল ঘোষণা।



মোঃসোহেল রানা,ঠাকুরগাঁও প্রতিনিধি: গত ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনের ০৮ নং ওয়ার্ডে কাউন্সিলর পদের নির্বাচনী ফলাফল বাতিল করা হয়েছে । মঙ্গলবার বিজ্ঞ জেলা ও দায়রা জজ ও নির্বাচনী আপীল ট্রাইব্যুনালের বিচারক মোঃ মামুনুর রশীদ এ রায় দেন বলে জানা যায়।


মামলার বিবরনে আরো জানা যায়, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে কেন্দ্র দখল, ভোট জালিয়াতি ও গণনায় দূর্নীতির কারনে উট পাখি প্রতীক নিয়ে কাউন্সিলর প্রতিদন্দীতাকারী প্রকৌশলী সফিউল এনাম পারভেজ ৭২ ভোটে হেরে যান । অবশেষে নির্বাচনী যুগ্ন জেলা জজ ১ম আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনালে বাদী হয়ে ফলাফল বাতিল চেয়ে গত ২৩.০২.২০১৬ তারিখে (০৪/২০১৬ নং) মামলা দায়ের করে। নির্বাচনী ব্যালট পর্যবেক্ষন শেষে প্রতিপক্ষ পাঞ্জাবী প্রতীকের নুরুল ইসলাম নুরুর বিপক্ষে ও নিজের পক্ষে রায় পান তিনি। 


রায়ে অসন্তুষ্ট হয়ে প্রতিপক্ষ নুরুল ইসলাম নূরু পরবর্তীতে বাদী হয়ে বিজ্ঞ জেলা ও দায়রা জজ ও নির্বাচনী আপিল ট্রাইব্যুনাল-এ ০৩/২০১৯ নির্বাচনী আপীল মোকদ্দমা আনয়ন করেন । দো-তরফা শুনানী অন্তে উচ্চ আদালত বুধবার নিম্ন আদালতের রায়কে বহাল রাখে । মেয়াদ শেষে ফলাফল বাতিলের রায় পেলেও রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন মামলার বাদী প্রকৌশলী শফিউল এনাম পারভেজ ও তাঁর আইনজীবী তোজাম্মেল হক মুঞ্জু।

No comments

-->