নতুন প্রকাশিতঃ

নওগাঁর মহাদেবপুরে জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

 নওগাঁর মহাদেবপুরে জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

মোঃ রফিকুল  ইসলাম, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: সারাদেশের ন্যায় নওগাঁর মহাদেবপুরে ২৯তম আন্তর্জাতিক ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘ কোভিড ১৯ পেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি, নতুন করে টেকসই বিশ্ব গড়ি’। ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবীব ভোদন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা বুদু, এস আই জাহাঙ্গীর। 

বঙ্গবন্ধু কর্ণারের সামনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জাহাঙ্গীর আরিফ প্রাং এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহাদেবপুর অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের পরিচালক মোঃ ওবাইদুল হক বাচ্চু, মহাদেবপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুব আলম প্রমূখ। 

প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রতিবছর ৩ ডিসেম্বরকে বিশ্ব প্রতিবন্ধী দিবস হিসেবে পালন করা হয়। ১৯৯২ সাল থেকে জাতিসংঘের তত্ত্বাবধানে এই দিবসটি পালিত হয়ে আসছে। শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগীতা প্রদর্শন ও তাদের কর্মকান্ডের প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যেই এই দিবসটির সূচনা।#

No comments

-->