নতুন প্রকাশিতঃ

নড়াইলের নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন।

 নড়াইলের নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন।



মো: অাজিজুর বিশ্বাস জেলা প্রতিনিধি নড়াইল।


নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ায় ইউনিয়নের নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে বিক্রি করেছে স্থানীয় কিছু সেন্টিকেট।



সরেজমিন গিয়ে দেখা যায় লোহাগড়ার দিঘলিয়া বাজার সংলগ্ন ব্রিজের উত্তর পাশে নবগঙ্গা নদী থেকে অনুমোদিত ড্রেজার দিয়ে অবৈধভাবে টাকার বিনিমেয় বালি উত্তোলন করে বিক্রি করছে ওই সেন্টিকেট।



স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ এই বালি উত্তোলন সেন্টিকেট টাকার বিনিময়ে বালি বিক্রি করে অাসতেছে।


নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন নদীর তিরে বসতীর সাথে কথা বললে তারা বলেন, অামরা কিছু বললে ওই সেন্টিকেট এর কুমড়ি গ্রামের ররিউল খা তার ছেলে তছিকুল, ও মহিদ শেখ এর ছেলে নুর অালম, মৃত তোতা খা এর ছেলে বাল্লক খা, মাছুম, ঝন্টু,এরা অামাদের  না,না ভয়ভীতি দেখায়।


ড্রেজার মালিক তছিকুলের সাথে কথা হলে তিনি বলেন, দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যানের অনুমতি নিয়ে অামরা বালি উত্তোলন করছি।


 সুবিধাভোগী দিঘলিয়া গ্রামের সাহাজান এর সাথে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন অামি ১ লক্ষ ১হাজার টাকা দিয়ে বালি তছিকুলের থেকে কিনে আমার জায়গা ভরাট করছি। তছিকুল আমাকে বালি কোথা থেকে দিবে সেটা আমার দেখার দরকার নাই।


এ বিষয়ে দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বললে তিনি বলেন অামি কাউকে বালি কাটার অনুমোদিত দেয় নাই, ও অনুমতি দেওয়ার ক্ষমতা আমার নাই। 


এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী ভূমি কমিশনার,রাখী ব্যানার্জি লোহাগড়া নড়াইলের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ঘটনাটি আমার জানা নেই, সরজমিনে গিয়ে ব্যবস্থা নেয়া হবে। 




No comments

-->