শিরোনামঃ

ঠাকুরগাঁও পীরগঞ্জ পৌরসভা ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ।

ঠাকুরগাঁও পীরগঞ্জ পৌরসভা  ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ।

মোঃসোহেল রানা,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ শান্তিপূর্ণভাবে চলছে ঠাকুরগাঁও পীরগঞ্জ পৌরসভা নির্বাচনের প্রথম ধাপের ভোট।

 সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতিতে শুরু হয় ভোট গ্রহণ। সকালের দিকে কুয়াশা বেশি থাকায় ভোটার সংখ্যা খুব একটা দেখা না গেলেও সময়ের সঙ্গে বাড়ছে ভোটার সংখ্যা। তবে ইভিএমএ এবার প্রথম ভোট দিতে পেরে খুশি ভোটাররা।এদিকে পৌরসভায় নয়টি কেন্দ্রে সুষ্ঠভাবে ভোটগ্রহণে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে ৬জন লড়ছেন। এছাড়া ৩২ জন কাউন্সিলর ও ১২ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানকার মোট ভোটার সংখ্যা ২১ হাজার ১৭৯জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৪৭ জন। নারী ১০ হাজার ৬৩২জন।

পীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন আম্বিয়া খাতুন। তিনি জানান, ইভিএম পদ্ধতিতে ভোট দিতে অনেকটাই সুবিধা হচ্ছে। এই প্রথম এই পদ্ধতিতে ভোট দিলাম অনেকটাই সহজ এটি। 

আরেক ভোটার আব্দুল আজিজ জানান, প্রথমবারের মতো ইভিএম প্রদ্ধতিতে ভোট দিয়েছি। অনেটাই ভালো লাগলো। অনেক সহজ ভাবেই ভোটটা দেয়া গেলো। কোনো ধরনের ঝামেলা নেই।

ঠাকুরগাঁও সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ জানান, আইনশৃঙ্খলা পরিস্তিতি নিয়ন্ত্রণে রাখতে নয়টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ হওয়ায় এর বিপরীতে ৯জন নির্বাহী মেজিষ্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টিম, দুটি স্পেশাল ভ্রাম্যমাণ টিমসহ পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছে।

No comments

-->