নতুন প্রকাশিতঃ

কুড়িগ্রামে ইউপি চেয়ারম্যান মুক্তির দাবীতে মৌন মিছিল ও ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট

কুড়িগ্রামে ইউপি চেয়ারম্যান মুক্তির দাবীতে মৌন মিছিল ও ব্যবসায়ীদের  অবস্থান ধর্মঘট

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ শনিবার কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ, কে, এম মাহমুদুর রহমান রোজেনের নিঃশর্ত মুক্তির দাবীতে ভুরুঙ্গামারী শহরের ব্যবসায়ীরা স্বতর্স্ফুতভাবে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ধর্মঘট পালন করেছে।

এর আগে গতকাল শুক্রবার দুপুরে ভুরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ, কে, এম মাহমুদুর রহমান রোজেনের সহধর্মিনী আয়েশা আক্তারের নেতৃত্বে মৌন মিছিল বের হয়। মিছিলটি ভুরুঙ্গামারী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে মিছিলকারীরা উপজেলা পরিষদের সামনে এসে অবস্থান ধর্মঘট পালন করে। 

এসময় কারাবন্দী ভুরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ, কে, এম মাহমুদুর রহমান রোজেনের সহধর্মিনী আয়শা আক্তার বলেন- একটি মিথ্যা মামলায় গত ১৩ ডিসেম্বর পুলিশ আমার নিরাপরাধ স্বামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। আমার স্বামী একজন ক্যান্সারের রোগী। তিনি নিয়মিত ক্যামোথেরাপি নেন। এমন একজন অসহায় মানুষকে মিথ্যা মামলায় গ্রেফতার করে তাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। 

তিনি আরো বলেন-  যে ধারায় মিথ্যা মামলা করা হয়েছে সেই মামলায় পুলিশ কর্তৃক রিমান্ড চাওয়ার নজীর নাই। অথচ পুলিশ ওই মামলায় রিমান্ড চেয়ে একটি ন্যাক্কারজনক নজীর স্থাপন করেছে। আদাতের বিজ্ঞ বিচারক বিষয়টি উপলব্ধিতে নিয়ে পুলিশের দায়ের করা রিমান্ড আবেদনটি খারিজ করে দিয়েছে। আমি ন্যায়পরায়ন আদালতের প্রতি অঘাত আস্থা রেখে বলছি আদালত যেমনিভাবে আমার ক্যান্সার আক্রান্ত স্বামীর রিমান্ড আবেদন খারিজ করেছে, তেমনিভাবে আদালত তার জামিন মন্জুর করবে বলে আমি দৃঢভাবে বিশ্বাস করি । একই সাথে পুলিশের ন্যাক্কাজনক ভুমিকার জন্য আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।প্রসঙ্গক্রমে উল্লেখ্য- ২০০৩ সাল থেকে এ, কে, এম মাহমুদুর রহমান রোজেন  সফলতার সাথে ভুরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন।

No comments

-->