নতুন প্রকাশিতঃ

শহীদ কামারুজ্জামানের কবরে আমরা নতুন প্রজন্মের শ্রদ্ধা

 শহীদ কামারুজ্জামানের কবরে আমরা নতুন প্রজন্মের শ্রদ্ধা

রাজশাহী প্রতিনিধি:

জেল হত্যা দিবসের প্রথম প্রহরে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আমরা নতুন প্রজন্ম। রাত ১২টা ১ মিনিটে রাজশাহীর সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্ঠপোষক আজিজুল আলম বেন্টু নেতৃত্ব সংগঠনের সদস্যরা কামারুজ্জামানের কবরে পুস্পস্তবক অর্পন করেন।


পরে শহীদ কামারুজ্জামানের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া খায়ের করা হয়। এ আগে শোক র‌্যালী নিয়ে আমরা নতুন প্রজন্মের সদস্যরা সেখানে উপস্থিত হন। পরে গণমাধ্যমে কথা বলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু।


জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা এবং তাঁদের রুহের মাগফিরাত কামনা করে আজিজুল আলম বেন্টু বলেন, ৩ নভেম্বর বাঙালি জাতির গভীর বেদনার দিন। জাতি দিনটিকে জেল হত্যা দিবস হিসাবে পালনের মাধ্যমে জাতীয় চার নেতাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। এই জাতীয় বীরদের সম্পর্কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তাদের জীবনী থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে নতুন প্রজন্মকে।


১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তাঁর ঘনিষ্ঠ সহযোগী শহীদ তাজউদ্দিন আহমদ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী ও শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীয় চার নেতাই স্বাধীনতা যুদ্ধে প্রধান ভূমিকায় থেকে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন।

No comments

-->