নতুন প্রকাশিতঃ

শাজাহানপুরে দিনের বেলা ফার্মেসীর চাল কেটে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি

 শাজাহানপুরে দিনের বেলা ফার্মেসীর চাল কেটে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি



শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়া শাজাহানপুর উপজেলার মাঝিড়া স্ট্যান্ডে করতোয়া ফার্মেসীতে দুঃস্বাহসিক চুরি হয়েছে। গতকাল শুক্রবার বেলা সারে ১২টায় ফার্মেসী মালিক ওয়ারেছুল মোস্তফা(৩৮) ব্যবসা বন্ধ করে বাহিরে যান এবং বিকেল ৪টায় সেটি খুলে চুরির ঘটনা দেখতে পান। ওষুধের পাশাপাশি সেখানে বিকাশ এবং রকেট এজেন্ট ব্যবসা রয়েছে। চোরেরা ফার্মেসীর পেছনের চাল এবং তার নিচে লোহার ফ্রেম কেটে ভেতরে প্রবেশ করে ক্যাশ থেকে লেনদেনের নগদ ২লক্ষ টাকা চুরি করে। দোকানের বিকাশ এবং রকেট এজেন্ট সিম কার্ডে থাকা ৭লক্ষ টাকা সহ মোবাইল ফোন সেট নিয়ে গেছে বলে মালিক মোস্তফা জানিয়েছেন। 

এই ঘটনার মাস খানেক আগে মাঝিড়া স্ট্যান্ডে আব্দুস সালামের হার্ডওয়্যারের দোকানে চুরি হয়। রাতের কোন এক সময়ে চাল কেটে ঢুকে চোরেরা ক্যাশ ড্রয়ার থেকে নগদ প্রায় ১৫হাজার টাকা সহ কিছু মালামাল নিয়ে যায়। অনেক খোঁজ করার পরেও সেগুলেঅ উদ্ধার হয়নাই বলে জানিয়েছেন ব্যবসায়ী সালাম। তার মাস খানেক আগে দিনের বেলা মাঝিড়া স্ট্যান্ডে এজেন্ট ব্যাংকিং এবং মোবাইল ফোনে টাকা রিচার্জ ব্যবসায়ী আবু সাইদের দোকানের তালা ভেঙে চুরি হয়। 

পরিচয় গোপন রাখার শর্তে নির্ভর যোগ্য সূত্র জানায়, উপজেলার নারিল্যা, ইটালী সহ বিভিন্ন জায়গার বেশ কিছু মানুষ মাঝিড়া এলাকায় বাসা ভাড়া করে থাকছেন। এদের মধ্যে কেউ কেউ বিভিন্ন জায়গায় চুরি করতে গিয়ে ধরা পরে পিটুনিও খেয়েছেন। পরে এলাকা ছাড়তে বাধ্য হয় এবং কেউ কেউ মাঝিড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে আছে। স্থানীয় কিশোর গ্যাংয়ের অনেকের সাথেই এদের সখ্যতা দেখা গেছে।

স্থানীয় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রায়ই ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় তারা আতঙ্কে আছেন। আইন শৃঙ্খলা বাহিনী জোরালো পদক্ষেপ দাবী করেছেন তারা।।


No comments

-->