নতুন প্রকাশিতঃ

বীর নেতাদের প্রতিকৃতিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা নিবেদন।

বীর নেতাদের প্রতিকৃতিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা নিবেদন। 

দেশ বাংলা ডেক্স:

আজ ৫ নভেম্বর রোজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সাংসদ,বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সাবেক সাংসদ ও মন্ত্রী জননেতা মোহাম্মদ নাসিম'র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতা ও তাঁর ঘনিষ্ঠ সহচর জাতির সূর্য সন্তান ক্যাপ্টেন এম মনসুর আলীকেও জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। স্বাধীনতা বঙ্গবন্ধু বাংলাদেশের প্রশ্নে আপোষহীন এই জাতীয় নেতা ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবেন। 

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন ক্যাপ্টেন এম মনসুর আলী ১৯৭১ সালে গঠিত মুজিবনগর সরকারের স্ব -রাষ্ট্র মন্ত্রী হিসাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ১৯৭২ সালে জানুয়ারি মাসে বঙ্গবন্ধু দেশে ফিরে মন্ত্রী পরিষদ পুনর্গঠন করে ক্যাপ্টেন এম মনসুর আলীকে প্রথমে যোগাযোগ ও পরে স্ব -রাষ্ট্র এবং যোগাযোগ মন্ত্রী হিসাবে দায়িত্ব প্রদান করেন। ১৯৭৩ সালের ৭ মার্চের নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে রাষ্ট্রপতি শাসিত সরকারের মন্ত্রীসভায় প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব প্রাপ্ত হন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে স্বাধীনতার পরাজিত অপশক্তির হাতে নির্মম ভাবে শহীদ হন। সেদিন তাঁর সাথে শহীদ হয়েছিলেন সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ,এইচ এম কামারুজ্জামান। সেদিন থেকে ৩ নভেম্বর বাঙালির আরেকটি শোকাবহ বেদনার দিন। জাতি যথাযোগ্য মর্যাদায় ৩ নভেম্বর জেলহত্যা দিবস হিসাবে পালন করে থাকে। জাতির এই সূর্য সন্তানদের আমরা কখনো ভূলবো না।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, উপদেষ্টা মন্ডলীর সদস্য আবু তাহের, আশীষ মজুমদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কোবাদ হোসেন, উপ - আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিশান মাহমুদ সহ কেন্দ্রীয় ও সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাধারণ সম্পাদক সহ স্থানীয় নেতৃবৃন্দ।।

No comments

-->