নতুন প্রকাশিতঃ

ডিমলায় কৈশোরকালীন যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

 ডিমলায় কৈশোরকালীন যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত



নীলফামারী প্রতিনিধি:


নীলফামারীর ডিমলা উপজেলায় দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এর তালিকাভুক্ত বালাপাড়া ও খালিশা চাপানি  এই দুটি কৈশোরকালীন যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের সময়সীমা হচ্ছে ২দিন।

ইতোমধ্যে বালাপাড়া ইউনিয়নে প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি হয়েছে।


আজ বুধবার (১৮-নভেম্বর) ৭ নং খালিশা চাপানি ইউনিয়নে ডালিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও ডালিয়া শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ের ১০ জন করে মোট ২০ জন ছাত্রী দের নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এবং শুক্র ও শনিবার ডালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও ছোট খাতা ফাজিল মাদ্রাসা এর ১০ জন করে মোট ২০ জন শিক্ষার্থী দের নিয়ে আগামী ২০-২১ নভেম্বর প্রশিক্ষণ শুরু হবে।


উক্ত প্রশিক্ষনে ট্রেইনার উপস্থিত ছিলেন, ইয়ূথ এন্ডিং হাঙ্গার রংপুর জেলা কোঅর্ডিনেটর মোহাম্মদ তারিফুল ইসলাম তানিন, ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ রংপুর অঞ্চলের কেন্দ্রীয় কমিটির সদস্য মোছাঃ আমাতুল গনি সিমা এবং সাদিয়া আক্তার।


এ সময় উপস্থিত ছিলেন, মোঃ হামিদুল রহমান (প্রধান শিক্ষক, ডালিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়), সহকারী প্রধান শিক্ষক মোছাঃ শেফালী বেগম, ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ নীলফামারী জেলা কো-অর্ডিনেটর মোঃ নুরুজ্জামান সরকার, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ডিমলা উপজেলায় ইউসি অজিবর রহমান (লেবু) । 


উক্ত প্রশিক্ষণকালে প্রধান শিক্ষক তার বক্তব্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন ছাত্রীদের আহ্বান করেন মনোযোগ দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করার জন্য। এবং দি হাঙ্গার প্রজেক্ট অসংখ্য ধন্যবাদ জানান।

No comments

-->