নতুন প্রকাশিতঃ

রাজশাহীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে পথসভা

 রাজশাহীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে পথসভা



রাজশাহী প্রতিনিধি


“কমলা রঙের বিশ্বে নারী বাধার পথ দেবেই পাড়ি” এই প্রতিপাদ্য নিয়ে ২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ শুরু হয়েছে। আজ সোমবার রাজশাহী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর যৌথ উদ্যোগে রাজশাহী কোর্ট শহিদ মিনার চত্বরে এ উপলক্ষে পথসভা অনুষ্ঠিত হয়।


পথসভায় রাজশাহী মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শবনম শিরিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।


বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরিফুল হক ও জাতীয় মহিলা সংস্থা, রাজশাহী এর চেয়ারম্যান বেগম মর্জিনা পারভীন। এছাড়া মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন শ্রেণি পেশার নারী ও পুরুষ উপস্থিত ছিলেন। পথসভায় বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান ব্র্যাক, এসিডি, সচেতন ও দিনের আলো হিজড়াসহ আরো অনেক প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেন।


প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, সমাজে নারী পুরুষের সমঅধিকার রয়েছে। দেশের উন্নয়ন করতে হলে একটি গোষ্ঠীরকে বাদ দিয়ে উন্নয়ন করা সম্ভব নয়। নারী পুরুষ সবাই কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী বান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে তিনি বলেন, এই সরকার নারী উন্নয়নের অনেক পদক্ষেপ নিয়েছেন। চাকরী থেকে শুরু করে ব্যবসা করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন বলে জানান তিনি।


তিনি আরও বলেন, পরিবারে কন্যা ও নারীদের সমান সুযোগ দিতে হবে। তাদের সম-অধিকার নিশ্চিত করতে হবে। এগুলো করলেই এসডিজি’র লক্ষমাত্রা পুরণে বাংলাদেশ অন্যান্য দেশের থেকে এগিয়ে যাবে বলে জানান প্রধান অতিথি।

No comments

-->