নতুন প্রকাশিতঃ

লালমনিরহাটে মুজিববর্ষ উপলক্ষে মহিলা কারাত প্রশিক্ষনের উদ্বোধন

 লালমনিরহাটে মুজিববর্ষ উপলক্ষে মহিলা কারাত প্রশিক্ষনের উদ্বোধন

মোঃ রাসেল ইসলাম,লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটে নারীদের আত্মরক্ষার জন্য কারাত প্রশিক্ষণ এর আয়োজন করেছে জেলা মহিলা ক্রিড়া সংস্থা।মুজিব বর্ষ উপলক্ষে জেলা প্রশাসন এর সহযোগিতায় এই প্রশিক্ষণ এর আয়োজন করা হয়।

সোমবার(২ নভেম্বর) বিকেলে সরকারি শিশু পরিবারে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু জাফর এর সহধর্মিণী ও জেলা ক্রিড়া সংস্থার সভাপতি সাবিহা সুলতানা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী কবি ও গবেষক এবং জেলা মহিলা ক্রিড়া সংস্থার সহ-সভাপতি ফেরদৌসী বেগম বিউটি,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মেহেরুন্নাহার মেরী,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা বেগম লাকি,কারাত প্রশিক্ষক বাবলু জামান,সিনিয়র সাংবাদিক ও কবি আবদুর রব সুজন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স সহ জেলার নারী নেত্রীবৃন্দ,প্রশিক্ষণের প্রশিক্ষকরা এবং সাংবাদিকবৃন্দ।

জেলা মহিলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক মোহসিনা বেগম মিনা'র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ক্রিড়া সংস্থার সহ-সভাপতি হেলেনা আক্তার।

অনুষ্ঠানে বক্তারা নারীর আত্ম সুরক্ষার জন্য কারাতের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং সারাদেশে নারী ও শিশু নিপিড়ন,ধর্ষণ ও নির্যাতন এর তীব্র সমালোচনা করেন এবং অপরাধীদের দ্রুত শাস্তির দাবী জানান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা ক্রিড়া সংস্থার সভাপতি সাবিহা সুলতানা বলেন,এই কারাত প্রশিক্ষণের মাধ্যমে নারীরা নিজের আত্মরক্ষা নিজেই করতে পারবে।প্রত্যেক নারীর এই প্রশিক্ষন নেয়া উচিত।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা শেষে কারাত প্রশিক্ষণ এর শুভসূচনা করা হয়।

No comments

-->