নতুন প্রকাশিতঃ

তিস্তার মহাপরিকল্পনা বাস্তবায়নে দাবিতে লাখো মানুষের মানববন্ধন

 তিস্তার মহাপরিকল্পনা বাস্তবায়নে দাবিতে লাখো মানুষের মানববন্ধন 

মো. শাইখুল ইসলাম সাগর,স্টাফ রিপোর্টার:

তিস্তা নদী শাসনে সরকারের মহাপরিকল্পনা বাস্তবায়নে ২শ’ ৩০ কিলোমিটার জুরে লাখো মানুষের অংশগ্রহণে মানববন্ধন কর্মসুচি শেষ হয়েছে।

রবিবার (১ নভেম্বর) সকাল ১১ টায় নীলফামারীর ডিমলার ছাতনাই জিরো পয়েন্ট থেকে গাইবান্ধার সুন্দরগঞ্জের হরিপুরঘাট পর্যন্ত দেড়শতাধিক পয়েন্টে এই কর্মসুচি পালন করেছে। 

দেশের ইতিহাসে নদী রক্ষার দাবিতে এই দীর্ঘতম মানব প্রাচীরে অংশ নেয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। তিস্তার জীবন যুদ্ধে টিকে থাকা মানুষরা জানিয়েছেন, প্রকল্পটি বাস্তবায়নে তাদের এই কর্মসুচি সরকারকে সহায়ক হিসাবে কাজ করবে।

কার্তিক ভোরের শিশির ভেঁজা সকাল শেষ হতেই দলে দলে নদীর পারে ছুটে আসেন দাবি আদায়ে নানা বয়সী মানুষ। নিস্তব্দ, আবেগময় দৃষ্টিতে হাতে হাত ধরে তিস্তা নদীর দুই পারে নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধায় লাখো মানুষের সমাগম। ব্যানার, ফেস্টু, লিফলেটে যেন খুশির বড়াতে ছিলো বিষ্ণতার সূর। বাঁচলে তিস্তা বাঁচবে উত্তর জনপদ। দাবি জানানো হয়, তিস্তা নদী শাসন, দুই তীর সংরক্ষন ও নদীকে ঘিরে নানা মুখি স্থায়ী কর্মসংস্থানের।

তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষের সাধারন সম্পাদক শফিয়ার রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী তার স্বপ্নের মহাপরিকল্পনা দ্রæত উপহার দিয়ে তিস্তা পারের কোটি মানুষের দু:খ দুর্দশার অবসান ঘটাবে। তানাহলে মানুষের কষ্ঠের সীমা পরিসীমা থাকবেনা। নদীর সাথে যুদ্ধাহত মানুষরা আন্দোলন থেকে সরবেনা।

No comments

-->