নতুন প্রকাশিতঃ

রাজশাহীতে গভীর শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ

 রাজশাহীতে গভীর শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ



রাজশাহী প্রতিনিধি:

জেলহত্যা দিবসে গভীর শোক আর শ্রদ্ধায় রাজশাহীতে জাতীয় চার নেতাকে স্মরণ করা হচ্ছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করছে।


রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে জাতীয় চার নেতার মাগফিরাত কামনা করে দেয়া করা হয়।


এসব কর্মসূচিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের ছেলে ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আক্তার জাহান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সহসভাপতি শাহীন আক্তার রেনী, শফিকুর রহমান বাদশা, মাহফুজুল আলম লোটনসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সকালে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও শহীদ কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সকালে নগরীর অলোকার মোড় থেকে শোক র‌্যালি নিয়ে শহীদ কামারুজ্জামানের সমাধীতে যান। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে দোয়া করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু এবং আয়েন উদ্দিন এমপিসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।


সকালে শহীদ কামারুজ্জামানের সমাধীতে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক এবং জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনও শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া করেন।

জেল হত্যা দিবসের প্রথম প্রহরে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আমরা নতুন প্রজন্ম। রাত ১২টা ১ মিনিটে রাজশাহীর সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্ঠপোষক আজিজুল আলম বেন্টু নেতৃত্ব সংগঠনের সদস্যরা কামারুজ্জামানের কবরে পুস্পস্তবক অর্পন করেন। পরে শহীদ কামারুজ্জামানের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া খায়ের করা হয়। এ আগে শোক র‌্যালী নিয়ে আমরা নতুন প্রজন্মের সদস্যরা সেখানে উপস্থিত হন।


এদিকে জেলহত্যা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পক্ষ থেকে শহীদ চার জাতীয় নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের কমকর্তা ও শিক্ষকরা এই পুষ্পস্তবক অর্পণ করেন।


পুস্পস্তবক অর্পনের পর তাঁরা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।


জেলহত্যা দিবসে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পক্ষ থেকেও জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রুয়েটের উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম শেখ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন, পরিচালক ছাত্র কল্যাণ ড. রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদাত, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ, অফিসার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি প্রমুখ।

No comments

-->