নতুন প্রকাশিতঃ

পাবনায় উপজেলা পরিষদ উপনির্বাচনে ঈশ্বরদী ৩ ও বেড়ায় ৫ জন প্রার্থীর মনোনয়ন দাখিলঃ

 পাবনায় উপজেলা পরিষদ উপনির্বাচনে ঈশ্বরদী ৩ ও বেড়ায় ৫ জন প্রার্থীর মনোনয়ন দাখিলঃ



মুনছুর আহমেদ সুমন, পাবনা জেলা প্রতিনিধি:


পাবনার উপজেলা চেয়ারম্যান পদের উপনির্বাচনে ঈশ্বরদী ৩(তিন) ও বেড়ায় ৫(পাঁচ) জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।


১৫ নভেম্বর রবিবার বিকেলে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির পক্ষ হতে ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার রায়হান কুদ্দুসের নিকট এই মনোনয়নপত্র দাখিল করা হয়।


দলীয় নেতা ও মনোনয়ন প্রত্যাশিদের সাথে নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস মনোনয়নপত্র দাখিল করেছেন।


ধানের শীষ প্র্রতীকের মনোনিত প্রার্থী উপজেলা বিএনপির (একাংশ) সদস্য সচিব আজমল হোসেন সুজন মনোনয়নপত্র দাখিল করেছেন।


লাঙ্গল প্র্রতীকের মনোনীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টি থেকে শাহীন শাহ গাউসুল আজম মনোনয়নপত্র দাখিল করেছেন।


এদিকে, বেড়া উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনিত প্রার্থী সহ মোট ৫ (পাঁচ) জন প্রার্থী উপজেলা নির্বাচন অফিসে সহকারী রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


বেড়া উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামী লীগের ১১ জন সদস্য দলীয় মনোনয়ন পত্র নিলেও আওয়ামী লীগ মনোনয়ন কমিটি যাচাই বাছাইয়ের পর বেড়া উপজেলার জাতসাকিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জাতসাকিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল হক বাবুকে আওয়ামী লীগের মনোনিত প্রাথী হিসেবে ঘোষনা করেন। বিএনপির দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশা নিয়ে দলের ৩ জন সদস্য দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করলেও বিএনপি হাই কমান্ড বেড়া উপজেলা বিএনপি-র সাবেক সাধারণ সম্পাদক মো.রইজ উদ্দিন আহম্মেদের প্রত্যাশা পূরণ করেন। দলের পক্ষ থেকে রইজ উদ্দিন আহম্মেদকে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করার জন্য মনোনিত করেন। জাতীয় পার্টির মনোনিত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন মো.আলী আহাদ।


আগামী ১০ ডিসেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাই ১৭ নভেম্বর মঙ্গলবার। আপিল দাখিলের শেষ তারিখ ১৮ ও ২০ নভেম্বর। আপিল নিষ্পত্তির শেষ তারিখ ২১-২২ নভেম্বর। প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর সোমবার।

No comments

-->