নতুন প্রকাশিতঃ

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তি উপলক্ষে নীলফামারীর গোড়গ্রাম ইউনিয়নের লিফলেট বিতরণ

 ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তি উপলক্ষে নীলফামারীর গোড়গ্রাম ইউনিয়নের লিফলেট বিতরণ


মো. শাইখুল ইসলাম সাগর, নীলফামারী প্রতিনিধিঃ

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তি উপলক্ষে নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কার্যক্রম সংবলিত লিফলেট বিতরণ চলছে। গোড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেয়াজুল ইসলাম এর দিক নির্দেশনা ও ডিজিটাল সেন্টারের উদ্দ্যোক্তা মোঃ আব্দুল মজিদ এর উদ্দ্যোগে ইউনিয়ন ব্যাপী ডিজিটাল সেন্টারের  কার্যক্রম সংবলিত লিফলেট বিতরণ চলছে। ওই ইউনিয়নের কিত্তনিয়া পাড়ার নুরজিনা বেগম বলেন, আগে শুধু জানতাম জন্ম নিবন্ধন ভোটার আইডি নাগরিকত্ব এগুলো দিত। এই লিফলেটের মাধ্যমে জানতে পারলাম ইউনিয়ন ডিজিটাল সেন্টার এতোগুলো সেবা দেয়।


ওই এলাকার অপর একজন নাহিদুজ্জামান নাহিদ বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টার যে সেবাগুলো দেয় আমরা সেগুলো বাইরে করলে ইউনিয়ন পরিষদের তুলনায় অনেক অর্থ ব্যয় হতো। তাই আমরা এসব সেবা এখন ইউনিয়ন পরিষদ থেকে গ্রহণ করি।


গোড়গ্রাম ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্দ্যোক্তা মোঃ আব্দুল মজিদ বলেন, আমরা ইউনিয়ন ডিজিটাল সেন্টার জন্ম নিবন্ধন থেকে শুরু করে, হজ্জ যাত্রীর প্রাক নিবন্ধন, কৃষি সেবা, মোবাইল ব্যাংকিং সহ শতাধিক সেবা প্রদান করি তা অনেকেই জানতো না লিফলেট বিতরণের মাধ্যমে এখন সবাই জানতেছে। ডিজিটাল সেন্টারের নতুন সংযোজন ব্যাংক এশিয়া । ব্যাংক এশিয়ার মাধ্যমে মাসিক হিসাব, সঞ্চয়ী হিসাব, নগদ জমা উত্তোলন, বিদ্যুৎ বিল প্রদান, বৈদেশিক রেমিটেন্সের অর্থ প্রদান, কৃষি ঋণ সহ নানা সেবা প্রদান করা হচ্ছে।  এছাড়া আমাদের পক্ষ থেকে এই করোনা মহামারিতে যারা সেবা নিতে আসতেছে সবাইকে মাস্ক প্রদান করা হচ্ছে।


গোড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেয়াজুল ইসলাম বলেন, আমরা চেষ্টা করতেছি জনগণের দোড়গোড়ায় সেবা পৌছানোর। যাতে করে কেউ অন্য কোথায় গিয়ে হয়রানির শিকার না হয়ে নিজ ইউনিয়নে তার কাজ গুলো সম্পন্ন করতে পারবে।


No comments

-->