নতুন প্রকাশিতঃ

নীলফামারীতে পর্যটন বিষয়ক ওয়েবিনার কর্মশালা অনুষ্ঠিত।

 


নীলফামারীতে পর্যটন বিষয়ক ওয়েবিনার কর্মশালা অনুষ্ঠিত।

বিশেষ প্রতিনিধি,নীলফামারী: পর্যটন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সহায়তাকরণ বিষয়ে নীলফামারী জেলায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের এক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 বাংলাদেশ পর্যটন বোর্ড ও জেলা প্রশাসন এর যৌথ আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী,এমপি মহোদয়।এসময় মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় বলেন, জেলার অনেক ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক স্থান এবং প্রাকৃতিক দৃশ্য পর্যটকদের আকর্ষণ করতে পারে। বর্তমানে ব্যান্ডিং জেলা হিসেবে উত্তরের শিল্পনগরী “দীপ্তিমান নীলফামারী” নামে পরিচিত লাভ করেছে। পর্যটন সম্পর্কিত কাজগুলি যথাযথভাবে করা গেলে নীলফামারী জেলা পর্যটন খাতে উন্নত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি মনে করেন।

বাংলাদেশ ট্যুরিজন বোর্ড এর  প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মোঃ জাবেদ আহমেদ মূল প্রবন্ধ উপস্থাপন কালে বলেন, বাংলাদেশের পর্যটনের বিকাশ ও বিশ্বব্যাপী বাংলাদেশের পর্যটন’কে পরিচিত করার জন্য এবং বিদেশী পর্যটক বাংলাদেশে আগমন সহজতর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়ণের কাজ শুরু হয়েছে। এই পর্যটন মহাপরিকল্পনায় নীলফামারী জেলার সকল পর্যটন আকর্ষণ অন্তর্ভুক্ত করা হবে।

অনলাইন এই কর্মশালায় সঞ্চালক হিসাবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সম্মানিত পরিচালক জনাব আবু তাহির মোহাম্মদ জাবের মহোদয়।

কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন সম্মানিত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ হাফিজুর রহমান চৌধুরী মহোদয়। এসময় জেলা প্রশাসক মহোদয় নীলফামারী জেলার বর্তমান পর্যটনের সচিত্র উপস্থাপনাসহ ভবিষ্যৎ পর্যটন সম্ভাবনা তুলে ধরেন।

অনলাইন এ কর্মশালায় আরো সংযুক্ত ছিলেন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ পর্যটন খাতের  সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

No comments

-->