নতুন প্রকাশিতঃ

‘দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শীঘ্রই আধুনিকায়ন করা হবে

 ‘দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শীঘ্রই আধুনিকায়ন করা হবে’



রাজশাহী প্রতিনিধি

বর্তমান সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন করেছে। সাধারণ মানুষের সুচিকিৎসা নিঃশ্চিত করতে গ্রাম পর্যায়ে চিকিৎসা সেবা পৌছে দিতে আওয়ামী লীগ সরকার কমিউনিটি ক্লিনিক চালু করেছে। এছাড়া এই করোনাকালীন সময়ে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। যাতে মানুষ ঘরে বসেই তার কাংখিত সেবাটি পেতে পারে। কেননা বর্তমান সরকার সাধারণ মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে বদ্ধপরিকর।


মঙ্গলবার সকালে রাজশাহীর দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান।


সাংসদ ডাঃ মনসুর রহমান আরো বলেন, এই উপজেলার মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শীঘ্রই আধুনিকায়ন করা হবে। ইতিমধ্যে নতুন এ্যাম্বুলেন্স ও স্বাস্থ্য কর্মকর্তার জন্য গাড়ির ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষা নীরিক্ষার জন্য নতুন নতুন মেশিন সংযুক্ত করা হচ্ছে। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নে সম্প্রতি জাইকা প্রকল্প থেকে ১০ লাখ টাকার প্রকল্প দেয়া হয়েছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব ও নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাচ্চু, জয়নগর ইউপি চেয়ারম্যান শমসের আলী, ঝালুকা ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল ও দেলুয়াবাড়ি ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম।


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন. জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক বাকীউল আলম লিটন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আমিনুল হক টুলু, উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদক গোলাপ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিম উদ্দিন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আবুল বাশার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক শিমুল ইসলাম।


সভা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল বিভাগের উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান। এর আগে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নিয়ে চিকিৎসা সেবার মান বাড়াতে বৈঠক করেন এবং কমিউনিটি ক্লিনিকের হেলথ্ প্রোভাইডারদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন সাংসদ ডাঃ মনসুর রহমান।

No comments

-->